শিরোনাম:
ভোলা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bholabani
রবিবার ● ২৭ জুন ২০২১
প্রথম পাতা » দৌলতখান » দৌলতখান উপজেলায় আনসার ও ভিডিপি মত বিনিময় সভা
প্রথম পাতা » দৌলতখান » দৌলতখান উপজেলায় আনসার ও ভিডিপি মত বিনিময় সভা
১১৬ বার পঠিত
রবিবার ● ২৭ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দৌলতখান উপজেলায় আনসার ও ভিডিপি মত বিনিময় সভা

---এম এ আশরাফ, দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান উপজেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় এবং বিভিন্ন বিষয় পুরুস্কার প্রধান করা হয়।


রোববার (২৭ জুন) সকাল ১২ টার সময় দৌলতখান উপজেলার অডিটরিয়ামের, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে এ আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ করা হয়।


আলোচনা সভা শেষে আইন শৃংখলা রক্ষায় বিশেষ অবদান রাখায় আনসার ও ভিডিপি সদস্যদের বিভিন্ন পুরুষ্কার সহ  ৮টি বাইসাইকেল পুরুস্কার দেওয়া হয়।


দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা কমান্ডান্ট- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জনাব মোঃ আহসান উল্লাহ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতখান উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব ছিদ্দিক মিয়া, ভাইস চেয়ারম্যান আইনুন নাহার বিনু, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা খালেদা আক্তার পেন্সি, দৌলতখান থানার এস আই ইসমাইল হোসেন, দৌলতখান উপজেলার প্রশিক্ষক জনাব মোঃ মেহেদী হাসান, ভোলা সদর উপজেলা প্রশিক্ষক মোকাম্মেল হক সহ প্রমূখ।


এ মত বিনিময় সভায় নারী ও পুরুষসহ কয়েক’শ আনসার ও ভিডিপি সদস্য যোগদান করেন।


সভাপতি তারেক হাওলাদার বলেন, ১৯৪৭ সালে দেশ বি-ভাগের পরপরই আনসার বাহিনী ও বাংলাদেশের স্বাধীনতার ভিডিপি গঠিত হয়ে আজ বাংলাদেশের সর্ববৃহৎ বাহিনী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এ বাহিনী বর্তমানে দেশের সর্বাঙ্গে বিশেষ অবদান রেখে চলছে এবং এ বাহিনীকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি করোনার ভয়াবহতা নিয়ে বলেন এবং জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য নির্দেশ দেন।


এ সময় প্রধান অতিথি আহসান উল্লাহ বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সেই সৃষ্টির লগ্ন থেকে আজ বহু দূর এগিয়ে গেছে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বাহিনীকে বিশেষ অবদান দিয়ে আসছে। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ অবধি দেশের সার্বিক কল্যাণে এই বাহিনীর রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই চারটি মূলমন্ত্রকে ধারণ করে এ বাহিনী আজ সমগ্র বাংলাদেশের আইন শৃঙ্খলারক্ষা ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সক্রিয় কার্যক্রম পরিচালনা করে আসছে। বিগত দিনে দেশে জঙ্গি ভয়াবহতার সময় জঙ্গি দমনে ভোলার আনসার ও ভিডিপি সক্রিয় ভুমিকা পালন করে। নির্বাচন, দূর্গাপূজা এবং বিভিন্ন অনুষ্ঠানে এই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নাশকতামূলক কার্যকলাপ তৎপর রেখে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ ভুমিকা পালন করে জনগনের মাঝে সুনাম অর্জন বয়ে আনছে।

সর্বপরি বলেন, যেখানে মাদক নামক শব্দটি পাবে সেখানেই এই বাহিনী তৎপরতা দেখাতে হবে এবং দেশের যুব সমাজকে বাঁচাতে হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
তজুমদ্দিনে ইয়াবাসহ দুই বিক্রেতা আটক ॥
নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের দায়িত্ব নেন এমপি মুকুল।
নাসরিন ট্রাজিটির ১৮ বছর পূর্ণ।।ভোলার ইতিহাসে ভয়াবহ একটি দিন।
লকডাউনে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষ
তজুমদ্দিনে তিন এজেন্টকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
খোঁজ মিলেছে আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের
লালমোহনে স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ লাইব্রররিকে সাজিয়েছে শিক্ষার্থীরা
ভিক্ষা নয়, কাজ করে খেতে চায় রোকসানা ॥ বিত্তবানদের সহযোগিতা কামনা
ভোলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্রোতধারা সৃজন শক্তি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত