শিরোনাম:
ভোলা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bholabani
বুধবার ● ২৩ জুন ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে বিদ্যা সিনহা মিম
প্রথম পাতা » প্রধান সংবাদ » দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে বিদ্যা সিনহা মিম
৯৮ বার পঠিত
বুধবার ● ২৩ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে বিদ্যা সিনহা মিম

ভোলাবাণী বিনেোদন।।দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র হতে যাচ্ছে ‘অন্তর্জাল’। এটি পরিচালনা করছেন ‘ঢাকা এটাক’খ্যাত দীপংকর দীপন। সিনেমাটিতে যুক্ত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

ছবির পরিচালক এ তথ্য নিশ্চিত করে  জানান,  ২০ জুন সন্ধ্যায় এই চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে বিদ্যা সিনহা মিমের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। এতে উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরুসহ অনেকেই।

দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে  বিদ্যা সিনহা মিম

আগামীর যুদ্ধটা হবে সাইবারে। সে যুদ্ধ মোকাবিলায় কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল। দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিতকল্পে গঠিত কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট) সরকারের গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোসমূহে তথ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।এছাড়াও, প্রযুক্তির দুনিয়াতে নারীদের অংশগ্রহণের হার খুবই কম। সেই প্রেক্ষিতে বাংলাদেশের নারীদের প্রযুক্তিক্ষেত্রে কাজের সুযোগ বাড়ছে। বিদ্যা সিনহা মিম প্রযুক্তিখাতে ও সাইবার দুনিয়ায় নারীদের আসতে অনুপ্রেরণা তৈরিতে সিনেমায় যুক্ত হলেন।

সিনেমায় মিম দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসার একজন তরুণীর চরিত্রে অভিনয় করবেন, তবে তার চরিত্রে রয়েছে উত্থান পতন ও নাটকীয়তা।

এই চ্যালেঞ্জকে সামনে রেখে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, ‘একটি দেশ যখন সাইবার অ্যাটাকের মুখে পড়ে, তখন সেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনগোষ্ঠী মিলে দেশকে রক্ষা করে। এই চলচ্চিত্রে আমি দেশকে রক্ষার যুদ্ধে নামবো সার্ট (CIRT) এর সাইবার সিকিউরিট স্পেশালিস্ট হিসেবে।

বাংলাদেশের অনেক কম মানুষই সার্ট বিষয়ে জানে- এই চরিত্রের মাধ্যমে আমি সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারব এবং সাইবার সচেতনতা তৈরিতে ভূমিকা রাখব। এই চলচ্চিত্রে যুক্ত হবার সেটি বড় কারণ। সেই সাথে দীপন দা’র সাথে কাজ করবার আগ্রহওটা কাজ করেছে। আমি অনেক চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছি, তবে এই চরিত্রটির মত কোনো চরিত্র আমার ক্যারিয়ারে নেই। সত্যি বলতে এই ধরণের গল্প ও ক্যারেক্টার বাংলা সিনেমায় আগে আসেনি। আমি এই ছবিতে কাজ করতে পেরে আনন্দিত।’

সিনেমাটিতে আরও অভিনয় করবেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও ‘ন ডরাই’খ্যাত সুনেরাহ বিনতে কামাল।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। ‘অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই।

সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
তজুমদ্দিনে ইয়াবাসহ দুই বিক্রেতা আটক ॥
নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের দায়িত্ব নেন এমপি মুকুল।
নাসরিন ট্রাজিটির ১৮ বছর পূর্ণ।।ভোলার ইতিহাসে ভয়াবহ একটি দিন।
লকডাউনে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষ
তজুমদ্দিনে তিন এজেন্টকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
খোঁজ মিলেছে আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের
লালমোহনে স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ লাইব্রররিকে সাজিয়েছে শিক্ষার্থীরা
ভিক্ষা নয়, কাজ করে খেতে চায় রোকসানা ॥ বিত্তবানদের সহযোগিতা কামনা
ভোলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্রোতধারা সৃজন শক্তি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত