বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি অনুযায়ী বেড়ীবাধ নির্মাণ করা হয়েছে - এমপি জ্যাকব

প্রথম পাতা » দক্ষিণ আইচা » বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি অনুযায়ী বেড়ীবাধ নির্মাণ করা হয়েছে - এমপি জ্যাকব
শনিবার, ১৯ জুন ২০২১



সেলিম রানা।।ভোলাবাণী।।দক্ষিণ  আইচা প্রতিনিধি ঃঃ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কুকরি-মুকরিকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে।

বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি অনুযায়ী  বেড়ীবাধ নির্মাণ করা হয়েছে - এমপিশনিবার বিকালে ভোলার চরফ্যাসনে কুকরি-মুকরি,  ঢালচর ও চর নিজাম  ঘুর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থদের মাঝে  নগদ অর্থ ও ত্রাণের টিন বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।


তিনি বলেন, পর্যটকদের আকৃষ্ট করতে ইতোমধ্যে কুকরি-মুকরিতে যোগাযোগ ও যাতায়াতের জন্য ইকোপার্ক, বন উৎপাদন ও গবেষণা কেন্দ্র, জেলেদের সমুদ্রে দিক নির্ণয়ে আধুনিক লাইটিং হাউজ, প্রাকৃতিক ম্যানগ্রোভ বনাঞ্চলে জীব-বৈচিত্র্য রক্ষায় অভয়ারন্য, হরিণ প্রজনন কেন্দ্র ও সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে কুকুরি-মুকরি পর্যটন এলাকাকে জাতীয় গ্রীডের সাথে অন্তর্ভূক্ত করার কাজ চলছে।

জ্যাকব আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কুকরি মুকরি। ১৯৭৩ সালে সাইক্লোনে ক্ষতিগ্রস্থ কুকরি মুকরিতে বঙ্গবন্ধু পরিদর্শনে এসে দ্বীপবাসীকে সুরক্ষায় বেড়ীবাধের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি ঘাতকরা। তারই সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন। বর্তমান সরকারের আমলে বেড়ীবাঁধ নির্মাণের ফলে প্রাকৃতিক জলোচ্ছাস থেকে রক্ষা পেয়েছেন কুকরি-মুকরি।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, নির্বাহী অফিসার রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক জামাল উদ্দিন মহাজন, কুকরি-মুকরি ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ  আবুল হাসেম মহাজন, ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আবদুস ছালাম হাওলাদার, ঢালচর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক  আবুল কালাম মেম্বর।

বাংলাদেশ সময়: ১৯:৩১:১৬   ৭৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দক্ষিণ আইচা’র আরও খবর


দক্ষিণ আইচায় ২৫ বছর করে দণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
দক্ষিণ আইচায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করেছ
দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত
দুই চেয়ারম্যানের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত
চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব উদযাপন
১২ বছর পালিয়ে থেকে ও শেষ রক্ষা পেলেন না নুর মোহাম্মদ
দক্ষিণ আইচায় নৌকার প্রার্থী এমপি জ্যাকব এর উঠান বৈঠক
দক্ষিণ আইচায় এক স্কুল ছাত্রীকে অপহরণ, মুচলেকায় মুক্তি

আর্কাইভ