তজুমদ্দিনে প্রতারণার দায়ে দুই বীমা কর্মকর্তা আটক

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে প্রতারণার দায়ে দুই বীমা কর্মকর্তা আটক
রবিবার, ১৩ জুন ২০২১



হেলাল উদ্দিন লিটন।।ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধি॥
ভোলার তজুমদ্দিনে প্রতারণা অভিযোগে দুই বীমা কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ তাদেরকে আটক করে। পরে আটককৃত দুই বীমা কর্মকর্তাকে জেল হাজতে প্রেরণ করেন পুলিশ।

মামলার এজহার সুত্রে জানা যায়, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের অতিরিক্ত প্রকল্প পরিচালক (বরখাস্ত) যোবায়ের হোসেন জাবের দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন। সম্প্রতি জাবের সুকৌশলে পপুলার লাইফ ইনস্যুরেন্সের ১০৫জন গ্রহককে না জানিয়ে তাদের কিস্তির ৪লক্ষ ৯৪ হাজার ৬শত ২২ টাকা প্রতারণার মাধ্যমে আলফা ইসলামি লাইফ ইনসুরেন্সে হস্তান্তর করে।

পুলিশের হাতে আটক দুই বীমা কর্মকর্তা।

পরে প্রতারণার বিষয়টি জানাজানি হলে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির জেলা সমন্বয়কারী মোঃ আব্বাস উদ্দিন বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫/৭ জনকে আসামী করে তজুমদ্দিন থানায় প্রতারণার অভিযোগে ১০জুন একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৪। ১১জুন পুলিশ আলফা ইসলামি লাইফ ইনস্যুরেন্সের তজুমদ্দিনের মার্কেট সহকারী শহিদুল ইসলাম শান্তকে আটক করে জেলা হাজতে প্রেরণ করেন। পরে শনিবার দিবাগত রাত ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মামলা তদন্তকারী কর্মকর্তা তজুমদ্দিন থানার এসআই মোঃ জাহিদের নেতৃত্বে পুলিশ অভিযান করে লালমোহন উপজেলার চর ছকিনা এলাকায় জাবেরের শশুরবাড়ি থেকে আটক করে। পরে তাকেও জেলা হাজতে প্রেরণ করেন পুলিশ। পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির তজুমদ্দিন ব্যাঞ্চের গ্রহক মোঃ ফারুক জানান, যোবায়ের হোসেন জাবের ও শহিদুল ইসলাম শান্ত আমাদের বাসায় এসে আমাদের জমা বই অনলাইন করার কথা বলে রিসিড, পাশ বই, আইডি কার্ডের ফটোকপি ও একটি ফরমে আমাদের স্বাক্ষর নেয়, সাথে নগদ ২ হাজার টাকা প্রিমিয়ারের নেয়। পরে জানতে পারি আমাদেরকে আলফা কোম্পানিতে সদস্য করা হয়েছে। আমরা আলফা কোম্পানিতে সদস্য হতে ই”ছুক না।
জানতে চাইলে আলফা লাইফ ইনস্যুরেন্স কোম্পানির এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ লোকমান হোসেন বলেন, আলফা ইসলামি লাইফ ইনস্যুরেন্স কোম্পানি সফলতা দেখে পপুলার লাইফের লোকজন আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমরাও বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ এস এম জিয়াউল হক বলেন, আব্বাস উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে ২ বিমা কর্মকর্তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
পপুলার লাইফ ইনস্যুরেন্সের ভোলা জেলা প্রকল্প পরিচালক মোঃ শামীম বলেন, যোবায়ের হোসেন জাবের কোম্পানির সাথে প্রতারণা করায় গত ৭জুন তাকে বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে কোম্পানি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮:২৯:১৮   ৫৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥
তজুমদ্দিনে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এশিয়ান টিভির ১১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ।
তজুমদ্দিনে জাতীয় সমবায় দিবস পালিত
মেঘনার ভাঙনে বিলীন হচ্ছে ম্যানগ্রোভ বন, সংরক্ষণের দাবী সচেতন মহলের

আর্কাইভ