ভোলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন
রবিবার, ৭ মার্চ ২০২১



স্ট্যাফ রির্পোটার।।ভোলাবাণী।।


’ঐতিহাসিক ৭ই মার্চ’ উপলক্ষে জাতীর পিতার প্রতিকৃতিতে  ভোলা জেলা পুলিশের  পক্ষ থেকে জনাব সরকার মোহাম্মদ কায়সার, পুলিশ সুপার ভোলা  পুষ্পস্তবক অর্পণ করে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।


--- আজ (০৭ মার্চ) রবিবার ০৮.৩০ ঘটিকায়  জাতীর পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা জেলা পুলিশ ‘ঐতিহাসিক ৭ই মার্চ ২০২১’  উদযাপন শুরু করে।


পুলিশ সুপার পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীর পিতার প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতীর পিতার  স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।


একই দিনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ও বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে ভোলা জেলা পুলিশের সকল  থানায় একযোগে কেক কেটে আনন্দ উদযাপনের আয়োজন করা হয়।ভোলা সদর মডেল থানার কেক কাটার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন জনাব সরকার মোহাম্মদ কায়সার, পুলিশ সুপার ভোলা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল মোমিন টুলু,জেলা পরিষদ চেয়ারম্যান, ভোলা।


ভোলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন

এ সময় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয় এর পরে মাননীয় প্রধান মন্ত্রির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় মহোদয় কর্তৃক আন্তর্জাতিক ম্যাগাজিন নিউজউইকে প্রকাশিত A Surprise Digital Leader in Asia এর বাংলা অনুবাদ অনুষ্ঠানে পড়ে শোনানো হয় এবং জাতিসংঘ মহাসচিব কর্তৃক বাংলাদেশের  স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল মর্যাদা অর্জন বিষয়ক অভিনন্দন বার্তার ভিডিও ক্লিপ অনুষ্ঠানে সম্প্রচার করা হয়, সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

এ সময় পুলিশ সুপার বলেন, আজ সেই ঐতিহাসিক ৭ই মার্চ।  তিনি তাঁর বক্তব্যের শুরুতেই জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সমগ্র বাঙ্গালী জাতিকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঐক্যবদ্ধ করেছিল এবং মুক্তির মন্ত্রে উজ্জীবিত করেছিল। এই ভাষণ মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের শক্তি ও সাহস যুগিয়েছিল।  তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর এ ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দি ওয়ার্ল্ড রেজিস্টারে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে, যা সারা পৃথিবীর মুক্তিকামী মানুষের প্রেরণার উৎস হয়ে থাকবে।


ভোলায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন

তিনি বলেন বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন। উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চুড়ান্ত সুপারিশের ঘোষনা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকিতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লখ করেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ মহসিন আল ফারুক, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ, অফিসার ইনচার্জ ভোলা সদর মডেল থানা, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ সহ জেলা পুলিশের সকল স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৪৭:১৪   ৫৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ