বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা

প্রথম পাতা » প্রধান সংবাদ » বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা
রবিবার, ৭ মার্চ ২০২১



মোঃ রাকিব হোসেন।।ভোলাবাণী।।বোরহানউদ্দিন প্রতিনিধিঃ
 যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্যে দিয়ে রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে ভোলার বোরহানউদ্দিনে উদযাপিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির জনকের ম্যুরালে প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে ৭ ই মার্চের ঐতিহ্য ও গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি মোঃ সোয়াইব আহমাদ, মুক্তিযোদ্ধা জুলফিকার আলী।
আরো উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা আনসার ও ভিডিপির অফিসার মোঃ আব্দুর রহিম সহ অন্যান্য সদস্যরা।এ সময় মেয়র বলেন, আজঐতিহাসিক ৭ই মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা অবিস্মরণীয় গৌরব উজ্জ্বল একটি দিন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে বাংলাদেশের জনগণের অধিকার আদায়ের ন্যায্য দাবি তুলে ধরেন এ ভাষণের মাধ্যমে।

বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের বয়স ৫০ বছর। সময়ের বিবর্তনে অনেক কিছুই কালের গর্ভে হারিয়ে গেছে। বিকৃতির নিকৃষ্ট ষড়যন্ত্রের আবহে বদলে ফেলার চেষ্টা হয়েছে স্বাধীনতার অনেক ইতিহাস। কিন্তু এ ৫০ বছরে অনেক কিছুই বদলে গেলেও বদলানো যায়নি শুধু ২২ মিনিটের বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণটি।
বিশ্বের মধ্যে এই একটি মাত্র ভাষণ, যা যুগের পর যুগ, বছরের পর বছর, ঘণ্টার পর ঘণ্টা বেজে চলেছে কিন্তু ভাষণটির আবেদন এতটুকু আজো কমেনি। বরং যখনই প্রজন্মের পর প্রজন্ম এই ঐতিহাসিক ভাষণটি শ্রবণ করেন, তখনই তাদের মানসপটে ভেসে ওঠে স্বাধীনতার গৌরবগাথা আন্দোলন-সংগ্রামের মুহূর্তগুলো, আত্মপ্রত্যয়ী হয়ে ওঠে দেশপ্রেমের আদর্শে।
আলোচনা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮:০২:৩৬   ৬০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ