ভোলার দুই পৌরসভা নির্বাচনে ২৩ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ৫ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার দুই পৌরসভা নির্বাচনে ২৩ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ৫ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১



ছোটন সাহা ॥ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধিঃ

ভোলার দুটি পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে ভোলা ও চরফ্যাশন পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় মোতায়েন তাকছে পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও আনসার বাহিনী। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট, স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এদিকে ভোলা ও চরফ্যোশন পৌরসভার ২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।

ভোলার দুই পৌরসভা নির্বাচনে ২৩ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ৫ স্তরের  নিচ্ছিদ্র নিরাপত্তা

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) প্রচার-প্রচারনার শেষ দিন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা গণসংযোগ ও উঠান বৈঠক করে ব্যস্থ সময় পার করেছেন। সকাল থেকেই ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট উপস্থিত হয়েছেন তারা। ভোটারদের মত জয় করতে এলাকার উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন তারা। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকা।
সুত্র জানায়, ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ৬ মেয়র প্রার্থীসহ ৮৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ভোলা পৌরসভায় ৩ জন মেয়র প্রার্থী, ৩৭ জন সাধারন কাউন্সিলর প্রার্থী ও ৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারন কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন লড়ছেন।
ভোলা পৌরসভায় মেয়র পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আ’লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, বিএনপি প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান ও ইসলামী আন্দোলন প্রার্থী আতাউর রহমান মোমতাজি। অন্যদিকে চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে আ’লীগ মনোনিত মেয়র প্রার্থী মো: মোরশেদ, বিএনপি প্রার্থী হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী শরীফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, সুষ্ঠ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার থাকবে। গুরুপ্তপূর্ন কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা দেয়া হবে।
ভোলা জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও ১৮ জন ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স মোতায়েন থাকবে। ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সে জন্য আগে থেকেই জনগনকে সচেতন করা হয়েছে। আমরা আশা করছি সুন্দর পরিবেশে ভোটগ্রহন হবে।
চরফ্যাশন সহকারি রির্টানিং অফিসার মো: রফিকুল ইসলাম বলেন, আমাদের এখানে সব ভোটকেন্দ্রেগুলোকে গুরুপ্তপূর্ণ হিসাবেই দেখছি। তাই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। পঞ্চম দাফে ২৮ ফেব্রুয়ারি ভোলা ও চরফ্যাশন পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮:০৮:২৭   ৫৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪

আর্কাইভ