উপশহর কুঞ্জেরহাট থমকে গেছে যানযটে,দেখার যেনো কেউ নেই

প্রথম পাতা » প্রধান সংবাদ » উপশহর কুঞ্জেরহাট থমকে গেছে যানযটে,দেখার যেনো কেউ নেই
বুধবার, ১৭ ফেব্রুয়ারী ২০২১



 

---গাজী মো. তাহেরুল আলম।। ভোলার ব্যস্ততম উপশহর কুঞ্জেরহাট বাজার থমকে গেছে যানযটে।ফুটফাত দখল আর ট্রাফিক আইন না মানার ভোগান্তি পোহাচ্ছেন সাধারণ জনগণ।

সরেজমিন অনুসন্ধানে দেখা যায়, কুঞ্জেরহাট বাজার নিয়ন্ত্রকরাই ব্যস্ততম এ বাজারটিতে দখল ও বেদখলের বাণিজ্যে মেতে উঠেছে। এদের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খুলতে পারে না।মূল বাজারটিতে চলছে সরকারের বহুতলা ভবন নির্মাণ। অস্থায়ী বাজার ইউনিয়ন পরিষদের সামনে বসলেও ধীরেধীরে সেটি পেশিশক্তির ইশারায় ফুটফাত দখল করে বসে।ভোলার জনগুরুত্বপূর্ণ এ বাজারে ৯ টি তফশীলি ব্যাংক, আউটলেট, এটিএম বুথসহ ২০ টি এনজিও ব্যাংকিং কার্যক্রম চালিয়ে আসছে।রেমিট্যান্স আহরণেও বাজারের ব্যাংকগুলো জেলার মধ্যেশীর্ষে রয়েছে।এ সত্বেও নিরাপদ ও স্বচ্ছন্দে বাজারটিতে সাধারণ মানুষের চলাচলের কোনো উপায় নেই।

ভোলা-চরফ্যাসন সড়কের মধ্যবর্তি বাজারটির ওপর দিয়ে যাওয়া প্রধান সড়কটির দু’পাশের  ফুটফাত বেদখলে চলে গেছে।অনুমোদনবিহীন বিভিন্নধরণের গাড়িগুলো সবসময় সড়ক দখল করে দাঁড়িয়ে থাকে।মাদরাসা,স্কুল ও কলেজের শিক্ষার্থীদের হাঁটার কোন জায়গা নেই বললেই চলে।প্রায়শঃই ঘটছে দুর্ঘটনা।

 এদিকে দীর্ঘ ১৬ বছর যাবত কুঞ্জেরহাট বাজার কমিটির নির্বাচন নেই।বাজারের অন্তহীন সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে এদের নেই কোন যোগাযোগ।

বাজারের পশ্চিম দিকের সড়কটি নতুনভাবে করা হলেও সেটি অপ্রস্ত হওয়ায় এবং অবৈধ গাড়ি পার্কিংয়ের কারণে সারাদিন যানযট লেগে থাকে।অনুরূপ অবস্থা পূর্বদিকের তজুমদ্দিন সড়কেও।

এ বিষয়ে বাজার কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, সরকারিভাবে বহুতলা ভবন নির্মাণাধীন থাকায় সাময়িকভাবে বাজারে যানযট দেখা যাচ্ছে, ভবন নির্মাণ শেষ হলে এ সমস্যার নিরসন হবে।

এদিকে বাজারের ব্যবসায়িরা মনে করছেন,বাজার কমিটির সঠিক তদারকি না থাকা, অবৈধ গাড়ি পার্কিং ও ফুটফাত দখলের কারণেই বাজারের বেহাল অবস্থা।

বাংলাদেশ সময়: ২১:৩১:১২   ৬৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ