মনপুরায় হঠাৎ টর্ণোডোর আঘতে মসজিদসহ অর্ধশতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় হঠাৎ টর্ণোডোর আঘতে মসজিদসহ অর্ধশতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত
শুক্রবার, ২ জুন ২০১৭



---মোঃ ছালাহউদ্দিন,।।ভোলাবাণী:।।মনপুরা সংবাদদাতা ॥
মনপুরায় প্রচন্ড ঝড় ও হঠাৎ টর্ণোডোর আঘতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার অর্ধশতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে হাজির হাট ইউনিয়নের চরযতিন ও সোনারচর গ্রামের সবচেয়ে বেশী ঘরবাড়ী বিধ্বস্ত ও গাছপালার ক্ষতি হয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে।
সরজমিনে ঘুরে দেখা যায়, ঘূর্ণীঝড় ‘মারা”র প্রভাব কাটতে না কাটতে হঠাৎ টর্ণোডোর আঘাতে ২নং হাজির হাট ইউনিয়নের চরযতিন গ্রামের ২নং ওয়ার্ডের আঃ গফুর মিয়া,আঃ রব,মোঃ মিজান.সোনারচর গ্রামের রিপন চন্দ্র দাস,কর্তাচন্দ্র দাস এবং ঢালচরের মোঃ মহিউদ্দিনের ঘর সম্পুর্ন বিধ্বস্ত হয়েছে। ঘররে চালের টিন ও টিনের বেড়া উড়িয়ে নিতে দেখা গেছে চরযতিন গ্রামের মহিমা বেগম,হাজেরা বেগম,কর্তাচন্দ্র দাস,লিপস চন্দ্র দস,চরজ্ঞানের মোঃ রফিক এর। এছাড়া উত্তর চরযতিন জামে মসজিদ এর চালের টিন উড়িয়ে নিয়ে গেছে। গাছপালা অর্ধেক থেকে ছিড়ে গেছে। গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। গাছ পড়ে অধিকাংশ ঘর নষ্ট হতে দেখা গেছে।
কলাতলী চরের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ছালাহউদ্দিন জানান,.হঠাৎ ঝড় ও টর্ণোডোর আঘাতে চরের অধিকাংশ ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। তার মধ্যে ঘরের চাল ও বেড়া উড়িয়ে নিয়ে গেছে মাকসুদ,তরিকুল ইসলাম,সবুজ মাঝি,জাহানারা বেগম,ছালাউদ্দিন মাঝি ,জাহাঙ্গীর মাঝি ঘরের চাল ও বেড়া উড়িয়ে নিয়ে যায়।
চরযতিন গ্রামের আঃ গফুর মিয়া,সোনার চরের রিপন চন্দ্র দাস বলেন,আমরা ঘুমে ছিলাম। বজ্রপাতের শব্দে গুম ভেঙ্গে যায়। হঠাৎ দেখি প্রচন্ড ঝড় বাতাস ছাড়ছে। প্রচন্ড বাতাসে আমাদের ঘরের সম্পুর্ন চাল উড়িয়ে নিয়ে গেছে। বৃষিটতে আমাদের ঘরের চাউল থেকে শুরু করে সকল মালামাল ভিজে গেছে। আমরা সারারাত ঘরের কোনে বসে কাটিয়েছি। সকালে দেখতে পায় টিনের চালাগুলো পুকুর পাড়ে পড়ে আছে। আমাদের সহায় সম্বল যা ছিল সব শেষ হয়ে গেছে। আমরা এখন কি দিয়ে নতুন করে ঘর করব। পোলাইন-ছাইন(ছেলে মেয়েদের) কোথায় রাখব। াামাদের একটা ব্যাবস্থা করে দিন। এভাবে কথা বলছেন টর্ণোডোর আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার বলেন,টর্ণোডোর আঘাতে ঘরবাড়ী বিধ্বস্ত হওয়ার খবর পেয়েছি। আমি বিষয়টি দেখছি।

বাংলাদেশ সময়: ১১:২৭:১১   ৪৪৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ