ভোলা দারুল হাদিস কামিল মাদরাসায় ডিজিটাল শিক্ষা কার্যক্রম শুভ উদ্বোধন

প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » ভোলা দারুল হাদিস কামিল মাদরাসায় ডিজিটাল শিক্ষা কার্যক্রম শুভ উদ্বোধন
শুক্রবার, ১১ আগস্ট ২০১৭



---এম মইনুল এহসান ।।ভোলাবাণী।।
মাদরাসা শিক্ষা মানে পরালেখা শেষ করে মসজিদে ইমামতি, মাদরাসা মক্তবে শিক্ষকতা নয়। মুসলমান মানে টুপি পাগরি পরে শুধু জিকির করা, তজবি জপার নাম না। মুসলামানরা শত শত বছর রাষ্ট্র পরিচালনা করেছে। গনিত, ভুগোল, চিকিৎসা বিজ্ঞান, সহ বিজ্ঞানের বিভিন্ন শাখায় মুসলমানেরা উল্লোখযোগ্য অবদান রেখে গেছে। যা গবেষনা করে বর্তমান উন্নত বিশ্বের বড় বড় বিশ্ববিদ্যালয় গুলো থেকে বর্তমান সময়ে জ্ঞান বিজ্ঞানের নানা দিক চর্চা হচ্ছে। শিক্ষার প্রতি অন্য কোন ধর্মে এত গুরুত্বারোপ নেই যা ইসলাম ধর্মে আছে। আল্লাহ তায়ালা পবিত্র কুরআন মাজিদে, হুজুর (স:) পবিত্র হাদিস শরিফে শিক্ষা অর্জনের প্রতি তাগিদ দিয়েছেন। কিন্তু বর্তমান সময়ে আমরা ইসলামের এই মৌলিক বিষয় থেকে সরে গিয়ে নিজেদের মনগড়া পথে চলছি। বর্তমান সময়ে জ্ঞান বিজ্ঞানে উন্নত হয়ে ইসলামের শত্রুরা মুসলমানদের এবং ইসলামের ক্ষতি করার জন্য প্রতিনিয়ত নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। তাই আমাদের মুসলমানদের প্রয়োজন, জ্ঞান বিজ্ঞানে উন্নত হয়ে ইসলামের শত্রুদের মোকাবেলায় নিজেদের প্রস্তুত রাখা। আত্ম-মানবতার সেবায় নিজেদের নিয়োজিত রাখা। ভোলা দারুল হাদিস কামিল মাদরাসায় “শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফ্টওয়্যার এডুম্যান” ব্যবহারের মাধ্যমে ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য জেলা প্রশাসক ও ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতি মোহাং সেলিম উদ্দিন একথা বলেন।
ভোলা দারুল হাদিস কামিল মাদরাসায় বৃহস্পতিবার সকাল ১০টায় অধ্যক্ষ মাওলানা আবুল বাসার আবদুর রহিমের সভাপতিত্বে “শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফ্টওয়্যার এডুম্যান” ব্যবহারের মাধ্যমে ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব গোলাম নবী আলমগীর।
বক্তব্য রাখেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাও: মোবাশ্বেরুল হক নাঈম। এসময় তিনি ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার গৌরব উজ্জল ইতিহাস তুলে ধরেন। যে সকল ছাত্র এই ভোলা আলিয়া মাদরাসা থেকে শিক্ষা জীবন সমাপ্ত করে নিজেদের ব্যক্তি জীবনে সফলতার চুরান্ত শিখরে আহরন করেছেন তাদের কথা উল্লোখ করেন। শতবর্ষী ভোলা আলিয়া মাদরাসার প্রতিষ্ঠা থেকে বর্তমান পর্যন্ত মাদরাসার সাথে জরিত শুভাকাক্ষী, শিক্ষক, অর্থনৈতিক ভাবে সহযোগিতা করে যারা বর্তমান প্রর্যন্ত এগিয়ে নিয়ে এসেছে তাদের অবদান তুলে ধরেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাও: রুহুল আমিন, মাদরাসার মোহাদ্দেছ মাও: ফয়জুল্লাহ, প্রধান মুফতি মাও: আহমদুল্লাহ, নেটিজেন আইটি লিমিটেডের ভোলা জেলা প্রতিনিধি শামসুর রহামান মোবাশ্বের, ভোলা সদর প্রতিনিধি মো: হেদায়েত সহ মাদরাসার ছাত্র ছাত্রী ও শিক্ষকবৃন্ধ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:২৪:৫৫   ১০১৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তথ্য-প্রযুক্তি’র আরও খবর


স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
নক্ষত্রের জন্ম হয় কিভাবে?
প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হলো ফেসবুক
বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০
‘স্মার্ট রেলক্রসিং সিস্টেম’ আবিষ্কার করেছেন খুদে বিজ্ঞানী লাবিব
দেশের ইতিহাসে প্রথমবার সংবাদ উপস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা ‘অপরাজিতা’
অবাক বিশ্ব, খবর পড়ছে রোবট লিসা
নতুন নিয়মে ফেসবুক মেসেঞ্জারে সন্তান কী করছে দেখতে পারবেন আপনিও
ফেসবুক রিলস কী, কেন, কীভাবে
হোয়াটসঅ্যাপের কয়েকটি গুরুত্বপূর্ণ সুবিধা জেনে নিন

আর্কাইভ