জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » প্রধান সংবাদ » জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন
মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২



রিয়াজ উদ্দিন খান ।।ভোলাবাণী।।জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।সোমবার (১৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি সেলিমুর রহমান সেলিম এবং সাধারণ সম্পাদক মুশিউর রহমান মোল্লা মুশিউরের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান সংগঠনের নেতাকর্মীরা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন খান রিয়াজ, ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক নাদিমুল ইসলাম-সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন ল’ কলেজ/বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদক-সহ অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিনে সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে সংগঠনের সব স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ করা হয়। বেলা ১২টার দিকে বনানী কবরস্থানে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি সেলিমুর রহমান সেলিমের নেতৃত্বে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এরপর বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। দুপুরে অসচ্ছল, এতিম ও দুস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ করবে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ তৎকালীন বৃহত্তর ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রাবস্থায় রাজনীতিতে জড়িয়ে পড়েন। বায়ান্নর ভাষা আন্দোলনে তিনি ছিলেন সংগ্রামী নেতা। শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তি সনদ ৬ দফার প্রণেতা ছিলেন। সত্তরের নির্বাচনে অংশ নিয়ে বঙ্গবন্ধু আওয়ামী লীগকে এ দেশের গণমানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীকে পরিণত করেন।

পাকিস্তানের সামরিক জান্তার বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তুলে ষাটের দশক থেকে তিনি বাঙালি জাতীয়তাবাদের অগ্রনায়কে পরিণত হন। ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার তৎকালীন রেসকোর্স ময়দানে লাখো জনতার উত্তাল সমুদ্রে বঙ্গবন্ধু বজ কণ্ঠে ঘোষণা করেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ এ ঘোষণায় উদ্দীপ্ত, উজ্জীবিত জাতি পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ছিনিয়ে আনে দেশের স্বাধীনতা। বঙ্গবন্ধুর অমর কীর্তি এ স্বাধীন বাংলাদেশ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির ইতিহাসের সবচেয়ে কালিমাময় দিন। রক্তঝরা এই দিনে জাতি হারিয়েছে তার গর্ব, ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে সেদিন ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে নিজ বাসভবনে বঙ্গবন্ধুর সঙ্গে তাঁর পরিবার-পরিজনকেও নৃশংস হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছিল।

বাংলাদেশ সময়: ৭:৪৫:০৮   ৭৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ

আর্কাইভ