ভোলায় আগামীকাল সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় আগামীকাল সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি
বুধবার, ৩ আগস্ট ২০২২



খলিল উদ্দিন ফরিদ।।ভোলাবাণী।। পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি মো. নুরে আলম নিহতের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ভোলা জেলা  বিএনপি। গত রোববার পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের সময় আহত হয়েছিলেন নুরে আলম।পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নুরে আলমকে নিয়ে দুজনের মৃত্যু হলো।

ভোলায় আগামীকাল  সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপিবুধবার (০৩ আগস্ট) বিকেলে নুরে আলম হত্যার বিচার চেয়ে বিক্ষোভ মিছিল শেষে জেলা বিএনপি হরতালের ডাক দেয়। এ সময় জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ছাত্রদল সভাপতির মৃত্যুর ঘটনার পর থেকেই শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। জেলা কার্যালয়ে হাজির হয়ে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মো. নুরে আলম বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত রোববার ভোলায় সংঘর্ষের সময় তিনি গুরুতর আহত হন। ওই দিন প্রথমে তাঁকে ভোলা ও বরিশালে এবং পরে ঢাকায় চিকিৎসার জন্য নেওয়া হয়।

ভোলা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, নুরে আলম রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ভোলায় আগামীকাল  সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপিগত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জ্বালানি ও বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। মিছিলে বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। সংঘর্ষকালে গুলিতে আবদুর রহিম মাতব্বর নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন। এছাড়া সংঘর্ষের ঘটনায় আহত হয়ে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে অনেকে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার শতাধিক নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:০১:০৯   ৬৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩

আর্কাইভ