শিরোনাম:
ভোলা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

Bholabani
শনিবার ● ২৩ জুলাই ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » ক্যান্সারে আক্রান্ত মহিন । । টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না মা
প্রথম পাতা » প্রধান সংবাদ » ক্যান্সারে আক্রান্ত মহিন । । টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না মা
১১৮ বার পঠিত
শনিবার ● ২৩ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ক্যান্সারে আক্রান্ত মহিন । । টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না মা

আরিফ হোসেন।।ভোলাবাণী।।
বাবা হারা এতিম মোঃ মহিন হোসেন (১০) মরনব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত। বাঁচার আকুতি তার। প্রতিনিয়ত ব্যাথার যন্ত্রনায় ভুগছে। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেনা মা বিলকিছ বেগম। মহিনের ৫ বছর বয়সে তার বাবা ব্রেইন টিইমারে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। বাবা মরার পর মা বিলকিছের অন্যথায় বিয়ে হয়ে যায়। মহিন থেকে যায় দাদীর কাছে। মহিনের ঘারে একটি টিউমার দেখা দেয়। টিউমার ঢাকাতে গিয়ে অপারেশন করানো হয়। অপারেশনের পর থেকে মহিনের ঘাড়ের দুই পাশ ও গালসহ ফুলে যায়। পুনরায় ঢাকাতে ডাক্তারের কাছে নিয়ে যান দাদী। ডাক্তার পরীক্ষা করে দেখেন এটা ক্যান্সারে পরিণত হয়েছে। টাকার অভাবে দাদী চিকিৎসা করাতে না পেরে মা বিলকিছের কাছে রেখে যায় মহিনকে। মা অন্য একজনের সংসার করায় ছেলেকে ঠিকমতো দেখবাল করতে পারছেনা। তার উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। মহিনের চিকিৎসা করানোর মতো মা বিলকিছ বেগমের কাছে যথেষ্ট পরিমান টাকা নেই।

বাবা হারা এতিম মোঃ মহিন হোসেন (১০) মরনব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত।

মহিন চরফ্যাসন উপজেলার দুলারহাট থানাধীন নুরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত মোশারেফের ছেলে। স্থানীয় একটি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।মা বিলকিছ বেগম বলেন, ১২ বছর পূর্বে মোশারেফের সাথে তার বিবাহ হয়। তাদের সংসারে দুই জন কন্যা সন্তান ও একজন ছেলে সন্তান জন্ম গ্রহন করেন। স্বামী মোশারেফ মৃত্যুর পর অন্যথায় বিয়ে হয়ে যান। মহিনকে তার দাদী রেখে দেন। বিলকিছ দুই কন্যা সন্তান তার সাথে করে নিয়ে যান। মহিনের টিউমার অপারেশন থেকে আজ তা ক্যান্সারে পরিণত হয়েছে। মহিনের দাদী তার চিকিৎসার খরচ চালাতে না পেরে আমার কাছে মহিনকে রেখে যায়। টাকার অভাবে মহিনের কোন ধরনের চিকিৎসা করাতে পারছিনা। আমি অন্য একজনের সংসার করছি। বিভিন্ন জনের কাছ থেকে সামান্য কিছু টাকা যোগাড় করে ঔষাধ কিনেছি। বর্তমানে টাকা না থাকায় এক সপ্তাহ হয়েছে ঔষাধ কিনতে পারছিনা। দিন-রাত প্রচন্ড ব্যাথা সহ্য করতে পারছেনা মহিন। ব্যাথায় ছটফট করছে। তাই তার উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে মানবিক সহায়তা চাচ্ছি।

অসহায়ের কথা সমাজ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান দুবাই প্রবাসী আল আমিন হাওলাদার বলেন, মহিনের এমন পরিস্থিতি দেখে আমি কিছু টাকা পাঠিয়েছি। সেই টাকা দিয়ে কিছুদিন ঔষাধের খরচ চালাতে পেরেছে মহিনের মা বিলকিছ। বর্তমানে তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে। দ্রæত মহিনের চিকিৎসা না করাতে পারলে হয়তো তাকে বাঁচানো সম্ভব না। সমাজের বিত্তশালী ও সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করছি যাতে করে মহিনের উন্নত চিকিৎসা হয়। আরো খরচ দেওয়া প্রতিশ্রতি দিয়েছেন আল আমিন হাওলাদার।

খোঁজ খবর নিয়ে মহিনের পাশে থেকে সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চরফ্যাশনে দেশী হাঁসের কালো ডিম নিয়ে এলাকায় চাঞ্চল্যে
যে কোন সংকটে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন শাহপরান জয়
যৌনতায় সুখ পেলই বিয়ে হয় যেখানে
তজুমদ্দিনে টেকশই বেড়িবাঁধ নির্মাণ,অপরূপ সৌন্দর্যের হাতছানি।
ঘাটে ভিড়ছে না লঞ্চ, ভোগান্তিতে তজুমদ্দিনের ব্যবসায়ী ও লক্ষাধিক মানুষ।
ভোলায় শ্বশুর বাড়িতে স্বামীর উপর স্ত্রী পক্ষের হামলায় আহত-৩
ঈদের রেসিপি: মচমচে ভুঁড়ি ভুনা
গরুর মাংস ফ্রিজ ছাড়া যেভাবে সংরক্ষণ করবেন
বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম
আবার এসেছে আষাঢ়