ক্যান্সারে আক্রান্ত মহিন । । টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না মা

প্রথম পাতা » প্রধান সংবাদ » ক্যান্সারে আক্রান্ত মহিন । । টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না মা
শনিবার, ২৩ জুলাই ২০২২



আরিফ হোসেন।।ভোলাবাণী।।
বাবা হারা এতিম মোঃ মহিন হোসেন (১০) মরনব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত। বাঁচার আকুতি তার। প্রতিনিয়ত ব্যাথার যন্ত্রনায় ভুগছে। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেনা মা বিলকিছ বেগম। মহিনের ৫ বছর বয়সে তার বাবা ব্রেইন টিইমারে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। বাবা মরার পর মা বিলকিছের অন্যথায় বিয়ে হয়ে যায়। মহিন থেকে যায় দাদীর কাছে। মহিনের ঘারে একটি টিউমার দেখা দেয়। টিউমার ঢাকাতে গিয়ে অপারেশন করানো হয়। অপারেশনের পর থেকে মহিনের ঘাড়ের দুই পাশ ও গালসহ ফুলে যায়। পুনরায় ঢাকাতে ডাক্তারের কাছে নিয়ে যান দাদী। ডাক্তার পরীক্ষা করে দেখেন এটা ক্যান্সারে পরিণত হয়েছে। টাকার অভাবে দাদী চিকিৎসা করাতে না পেরে মা বিলকিছের কাছে রেখে যায় মহিনকে। মা অন্য একজনের সংসার করায় ছেলেকে ঠিকমতো দেখবাল করতে পারছেনা। তার উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। মহিনের চিকিৎসা করানোর মতো মা বিলকিছ বেগমের কাছে যথেষ্ট পরিমান টাকা নেই।

বাবা হারা এতিম মোঃ মহিন হোসেন (১০) মরনব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত।

মহিন চরফ্যাসন উপজেলার দুলারহাট থানাধীন নুরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত মোশারেফের ছেলে। স্থানীয় একটি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।মা বিলকিছ বেগম বলেন, ১২ বছর পূর্বে মোশারেফের সাথে তার বিবাহ হয়। তাদের সংসারে দুই জন কন্যা সন্তান ও একজন ছেলে সন্তান জন্ম গ্রহন করেন। স্বামী মোশারেফ মৃত্যুর পর অন্যথায় বিয়ে হয়ে যান। মহিনকে তার দাদী রেখে দেন। বিলকিছ দুই কন্যা সন্তান তার সাথে করে নিয়ে যান। মহিনের টিউমার অপারেশন থেকে আজ তা ক্যান্সারে পরিণত হয়েছে। মহিনের দাদী তার চিকিৎসার খরচ চালাতে না পেরে আমার কাছে মহিনকে রেখে যায়। টাকার অভাবে মহিনের কোন ধরনের চিকিৎসা করাতে পারছিনা। আমি অন্য একজনের সংসার করছি। বিভিন্ন জনের কাছ থেকে সামান্য কিছু টাকা যোগাড় করে ঔষাধ কিনেছি। বর্তমানে টাকা না থাকায় এক সপ্তাহ হয়েছে ঔষাধ কিনতে পারছিনা। দিন-রাত প্রচন্ড ব্যাথা সহ্য করতে পারছেনা মহিন। ব্যাথায় ছটফট করছে। তাই তার উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে মানবিক সহায়তা চাচ্ছি।

অসহায়ের কথা সমাজ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান দুবাই প্রবাসী আল আমিন হাওলাদার বলেন, মহিনের এমন পরিস্থিতি দেখে আমি কিছু টাকা পাঠিয়েছি। সেই টাকা দিয়ে কিছুদিন ঔষাধের খরচ চালাতে পেরেছে মহিনের মা বিলকিছ। বর্তমানে তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে। দ্রæত মহিনের চিকিৎসা না করাতে পারলে হয়তো তাকে বাঁচানো সম্ভব না। সমাজের বিত্তশালী ও সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করছি যাতে করে মহিনের উন্নত চিকিৎসা হয়। আরো খরচ দেওয়া প্রতিশ্রতি দিয়েছেন আল আমিন হাওলাদার।

খোঁজ খবর নিয়ে মহিনের পাশে থেকে সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান।

বাংলাদেশ সময়: ১২:০৮:২৫   ১১৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ