ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়

প্রথম পাতা » খেলাধূলা » ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়
সোমবার, ১১ জুলাই ২০২২



ভোলাবাণী স্পোর্টস ডেক্সঃ প্রথমে বল হাতে বোলারদের নিয়ন্ত্রিত বোলিং। অল্প রাতে প্রতিপক্ষকে আটকে দেওয়া। এরপর ব্যাট হাতে ব্যাটারদের সাহসিকতা ও সতর্কতার সহিত সেই রান পাড়ি দেওয়া। একদিনের ক্রিকেটে চিরচেনা বাংলাদেশ। আজ গায়ানায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে এভাবেই খেলে দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা।
লক্ষ্যটা খুব বেশি নয়। ৪১ ওভারে করতে হবে ১৫০ রান। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে একটিবারের জন্যও পথ হারায়নি ব্যাটাররা। দলীয় ৯ রানের সময় মাত্র ১ রান করে লিটন দাস ফিরে গেলেও তা কোনো চাপ সৃষ্টি করেনি। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন।

ক্যারিয়ার সেরা বোলিং করেছেন শরিফুল ইসলাম।

তিনে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে জুটি গড়ে তোলেন তামিম ইকবাল। ৪০ রানের জুটি দাঁড়িয়ে যায়। দুর্দান্ত খেলছিলেন ওয়ানডে অধিনায়ক। ঠিক তখনই রানআউটের ফাঁদে পড়েন তামিম। তার আগে খেলেন ২৫ বলে ৩৩ রানের ইনিংস। এরপর ক্রিজে নামেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। শান্তর সঙ্গে তিনিও দাঁড়িয়ে যান।তাদের জুটি থেকে আসে ৪৯ রান। দলীয় ৯৮ রানের সময় আউট হন শান্ত। তার আগে খেলেন ৪৬ বলে ৩৭ রানের কার্যকরী ইনিংস। এরপর ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি আফিফ হোসেন। মাত্র ৯ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে শেষটা আর পথ হারাতে দেননি রিয়াদ। নুরুল হাসান সোহানকে নিয়ে বাকিটা পথ সতর্কতার সহিত পাড়ি দেন।

শেষ পর্যন্ত ৫৫ বল ও ৬ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ ও সোহান ২০ রানে অপরাজিত থাকেন। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে আকিল হোসাইন, নিকোলাস পুরান ও মোতি একটি করে উইকেট নেন। অন্যটি রানআউট। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪১ ওভারে ১৪৯ রানের সংগ্রহ দাঁড় করায় তারা।

বাংলাদেশ সময়: ১০:২৩:০৪   ৯১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ