শিরোনাম:
ভোলা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

Bholabani
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বার কাউন্সিল লিখিত পরিক্ষা ২০ আগস্ট - এ এম আমিন উদ্দিন।
প্রথম পাতা » প্রধান সংবাদ » বার কাউন্সিল লিখিত পরিক্ষা ২০ আগস্ট - এ এম আমিন উদ্দিন।
২৯৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বার কাউন্সিল লিখিত পরিক্ষা ২০ আগস্ট - এ এম আমিন উদ্দিন।

ভোলাবাণী  ডেক্স ঃ

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছে বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত ‘আইনজীবী প্রণোদনা তহবিল’ -এর চেক হস্তান্তর ও বার কাউন্সিলের নবনির্বাচিত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে আজ মঙ্গলবার (২৮ জুন) তিনি এ কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বার কাউন্সিল লিখিত পরিক্ষা ২০ আগস্ট - এ এম আমিন উদ্দিন।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বার কাউন্সিলের চেয়ারম্যান বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে অ্যাডভোকেটশীপ পরীক্ষা নিয়মিত করার জন্য চেষ্টা করেছি। ইতোমধ্যে আইনজীবী তালিকাভুক্তির একটি প্রক্রিয়া পুরোপুরি সম্পন্ন করতে সক্ষম হয়েছে বার কাউন্সিল। এতে প্রায় ৫-৬ হাজার আইনজীবীকে সনদ প্রদান করা হয়েছে।

অ্যাটর্নি জেনারেল বলেন, এরই মধ্যে আমরা আরো একটি এমসিকিউ পরীক্ষা নিলাম। যারা উত্তীর্ণ হয়েছেন তাদের লিখিত পরীক্ষা আমরা মোটামুটি ঠিক করে রেখেছি ২০ আগস্ট আরম্ভ করব।

এ এম আমিন উদ্দিন বলেন, বর্তমানে হাইকোর্ট পারমিশনের ভাইবা পরীক্ষা চলমান রয়েছে। ঈদের আগেই এ পরীক্ষা সম্পন্ন করা হবে। তবে এনরোলমেন্ট কমিটির মাননীয় চেয়ারম্যান হজ্ব পালনের জন্য দেশের বাহিরে থাকবেন বলে ফলাফল ঘোষণায় হয়তো ১০-১২ দিন দেরি হবে।

চলতি বছরের ডিসেম্বরে পুনরায় দুটো পরীক্ষার ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি আরো বলেন, আমরা চেষ্টা করছি সনদ পরীক্ষার যে জট তৈরি হয়েছে সেটা কমিয়ে আনতে। নিয়মিত পরীক্ষা নেওয়া হবে। যেন প্রতিবছর আইন শিক্ষার্থীরা পাস করার সাথে সাথেই সনদ পরীক্ষায় অংশগ্রহণ করে আইনজীবী হতে পারেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামীম ওসমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সরোয়ার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার সায়েদুল আলম, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন প্রমুখ।

অনুষ্ঠানে বার কাউন্সিলের বর্তমান ও সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধিত অতিথিরা হলেন- সৈয়দ রেজাউর রহমান, কাজী নজিবুল্লাহ হিরু, মোখলেসুর রহমান বাদল, রবিউল আলম বুদু, সাঈদ আহমেদ রাজা ও আব্দুল বাতেন।





প্রধান সংবাদ এর আরও খবর

দুলারহাটে ১৫ আগস্ট উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত দুলারহাটে ১৫ আগস্ট উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার মরদেহ উদ্ধার, স্বামী কলেজ ছাত্রকে আটক ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার মরদেহ উদ্ধার, স্বামী কলেজ ছাত্রকে আটক
এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা
শশীভূষনে বিদ‍্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত‍্যু।। শশীভূষনে বিদ‍্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত‍্যু।।
‘লালমোহন হা-মীম’ভোলা  জেলার মাধ্যমিকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ‘লালমোহন হা-মীম’ভোলা জেলার মাধ্যমিকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান
কাতার বিশ্বকাপের সূচি পরিবর্তন করলো ফিফা কাতার বিশ্বকাপের সূচি পরিবর্তন করলো ফিফা
চরফ্যাশনে বৈরি আবহাওয়ার কারনে সাগরে ট্রলার ডুবির দুইদিনেও সন্ধান মেলেনি ৮ জেলের চরফ্যাশনে বৈরি আবহাওয়ার কারনে সাগরে ট্রলার ডুবির দুইদিনেও সন্ধান মেলেনি ৮ জেলের
ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষের জের।। ৪৬ পুলিশের বিরুদ্ধে নিহত ছাত্রদল সভাপতির স্ত্রীর মামলা ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষের জের।। ৪৬ পুলিশের বিরুদ্ধে নিহত ছাত্রদল সভাপতির স্ত্রীর মামলা
মনপুরায় আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ॥ মনপুরায় আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ॥
রেমিট্যান্সে সুবাতাস রেমিট্যান্সে সুবাতাস

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ঈদের রেসিপি: মচমচে ভুঁড়ি ভুনা
গরুর মাংস ফ্রিজ ছাড়া যেভাবে সংরক্ষণ করবেন
বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম
আবার এসেছে আষাঢ়
লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু