ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?
মঙ্গলবার, ২৮ জুন ২০২২



ভোলাবাণী ডেক্স ঃ এবার ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে। তা ব্যবহারকারীদের মধ্যে এক ধরনের উন্মাদনা তৈরি করেছে। বলা হচ্ছে, এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজের মতো দেখা যাবে। এতে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে।

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতোই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে। দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, তেমনি ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে। এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়?

ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

প্রথমত, ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি। তাই সবার অ্যাকাউন্টে এ আপডেট আসবে না। এ ক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে। তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই। যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এ ফিচার চালু করা হয়েছে, তাদের কাছে ফেসবুক থেকে ইতোমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে। নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে ঞঁৎহ ড়হ অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে। যদি আপনি নোটিফিকেশন না পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন, তা হলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন, তা হলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।

বাংলাদেশ সময়: ১২:০২:৪৮   ৯০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তথ্য-প্রযুক্তি’র আরও খবর


প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হলো ফেসবুক
বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০
‘স্মার্ট রেলক্রসিং সিস্টেম’ আবিষ্কার করেছেন খুদে বিজ্ঞানী লাবিব
দেশের ইতিহাসে প্রথমবার সংবাদ উপস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা ‘অপরাজিতা’
অবাক বিশ্ব, খবর পড়ছে রোবট লিসা
নতুন নিয়মে ফেসবুক মেসেঞ্জারে সন্তান কী করছে দেখতে পারবেন আপনিও
ফেসবুক রিলস কী, কেন, কীভাবে
হোয়াটসঅ্যাপের কয়েকটি গুরুত্বপূর্ণ সুবিধা জেনে নিন
কমেছে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দেশে স্মার্টফোনের উৎপাদন-বিক্রি কমছে
নভেম্বরের মধ্যে বন্ধ হচ্ছে ৩০ লাখ মোবাইল সিম

আর্কাইভ