শিরোনাম:
ভোলা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

Bholabani
রবিবার ● ১২ জুন ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন
প্রথম পাতা » প্রধান সংবাদ » মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন
৬২ বার পঠিত
রবিবার ● ১২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন


গাজী তাহেরুল আলম লিটন।।ভোলাবাণী


প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশাল থেকে নিয়মিত প্রকাশিত সাহিত্য সাময়িকী মুক্তবুলির সেরা লেখক হিসেবে গাজী মো. তাহেরুল আলম লিটন কে সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন, দৈনিক নতুন মাত্রা’র নির্বাহী সম্পাদক কবি ড. ফজলুল হক তুহিন। মুক্তবুলি তে প্রকাশিত বিভিন্ন লেখার সর্বোচ্চ অনলাইন ভিউজ’র জন্য সেরা লেখক হিসেবে মোট পুরস্কার পেয়েছেন ১৪ জন।


মুক্তবুলির সেরা লেখক সম্মাননা পেলেন ১৪ জন‘পাঠক যারা লেখক তারা’ এ শ্লোগান নিয়ে পথ চলার দীর্ঘ সাড়ে চার বছর পর লেখকদের নিয়ে প্রথম সম্মেলন করেছে  মুক্তবুলি প্রকাশনা। ১০ জুন শুক্রবার বরিশাল প্রেসক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন মুক্তবুলি ম্যাগাজিনের প্রধান উপদেষ্টা প্রফেসর মাহমুদ হোসেন দুলাল।


পবিত্র কোরআন তিলোয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সেরা লেখক ও আমন্ত্রিত অতিথিবৃন্দের পরিচয় পর্ব চলে দীর্ঘ সময়। এ পর্বটি ছিলো আপন পরিচয়ে নিজেকে তুলে ধরার চমৎকার প্রয়াস।


আলোচনায় অংশ নেন অনুষ্ঠানে প্রধান অতিথি দৈনিক নতুন মাত্রার নির্বাহী সম্পাদক কবি ড. ফজলুল হক তুহিন, বিশেষ অতিথি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র সাব এডিটর কবি মুহম্মদ আবদুল বাতেন, বিএম কলেজ বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান আ. খা. মো. আবদুর রব ও প্রফেসর জাহান আরা বেগম, অমৃত লাল দে মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, শেকড় সাহিত্য সংসদের সভাপতি কবি নয়ন আহমেদ ও অরুনিম সম্পাদক কবি মুস্তফা হাবীব প্রমূখ।


অনুষ্ঠানে মুক্তবুলি ম্যাগাজিনের পলিসি ও লেখকদের করণীয় বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আযাদ আলাউদ্দীন।


পরামর্শ পর্বে আলোচনা করেন প্রফেসর মো. মোসলেম উদ্দিন সিকদার, অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, অধ্যাপক মাহবুবুল আলম, অ্যাডভোকেট শাহে আলম প্রমুখ।


মুক্তবুলি ম্যাগাজিন ইতোমধ্যে ২২টি সংখ্যা প্রকাশিত হয়েছে। লেখকরা সম্মেলনে মুক্তবুলির সাথে তাদের সম্পৃক্ততা ও ভালোলাগার বিভিন্ন বিষয় উল্লেখ করে এই ম্যাগাজিনটির মান উন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন।


নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতির পর তিনটার দিকে

মুক্তবুলি ম্যাগাজিনের নিয়মিত লেখক কবি কামাল আহসান ও কবি ইয়াসিন হীরার পরিবারের কাছে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর

সেরা লেখকগনের পুরস্কার প্রদানের মধ্যদিয়েই

মুক্তবুলির আনন্দ মুখর অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
আবার এসেছে আষাঢ়
লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু
এনজিওতে চাকরির সুযোগ
বাংলাদেশের উপকূলেই আসবে অশনি!
লালমোহনে জেলেদের জালে ধরা পড়লো রাজা ইলিশ