ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলন সামনে রেখে পছন্দের প্রার্থীর প্রচারনায় নেতা কর্মীরা

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলন সামনে রেখে পছন্দের প্রার্থীর প্রচারনায় নেতা কর্মীরা
সোমবার, ২৩ মে ২০২২




এম এইচ ফাহাদ।।ভোলাবাণী।।

আগামী ১১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন দলের তৃণমূল নেতা-কর্মীরা। এবং নিজ নিজ পচ্ছন্দের প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন  নেতা-কর্মীরা। আসন্ন কমিটির নেতৃত্বেই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ। নির্বাচন ঘিরে বিরোধীদের আন্দোলন-সংগ্রাম মোকাবিলা করতে হবে এই নেতৃত্বকেই। তাই দীর্ঘ প্রায় ৬ বছর পর নতুন কমিটির নেতৃত্বে কারা আসছেন, সাংগঠনিক কী পরিবর্তন আসতে পারে, তা নিয়ে জল্পনাকল্পনা চলছে তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে। এ সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীরাও উজ্জীবিত হয়ে উঠছেন নানামূখি তৎপরতায়। সম্মেলনে পদপ্রত্যাশী নেতারা ব্যাপক দৌড়ঝাপ চালাচ্ছেন কেন্দ্রীয় নেতাদের কাছে। আসছে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আলোচনা জেলার রাজনৈতিক অঙ্গন ছাড়িয়ে এখন স্থান পাচ্ছে ৭ উপজেলার গ্রামগঞ্জের চায়ের আড্ডায়। সর্বত্র প্রশ্ন উঠছে কারা আসছেন জেলা আওয়ামী লীগের নেতৃত্বে ? গত সম্মেলনের মতো সভাপতি ও সম্পাদক পদে পুরনো নেতারাই থাকছেন, নাকি এবার নতুন মুখ আসছে ? এসব নিয়ে পথে প্রান্তরে চলছে আলোচনা জল্পনাকল্পনা।

ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলন সামনে রেখে পছন্দের প্রর্থীর প্রচারনায় নেতা কর্মীরাদেখা গেছে, জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে পদপ্রত্যাশীদের নাম ও ছবি সংবলিত বিলবোর্ড, ফেস্টুন ও তোরণ স্থাপন করে জানান দেওয়া হচ্ছে। অনেকে পছন্দের নেতাদের নাম ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে প্রচারও করছেন। ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু ১১ জুন জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারনের কথা নিশ্চিত করেছেন।

জেলা আওয়ামী লীগ দলীয় সূত্র বলছে, জেলার তৃণমূল পর্যায়ের কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচন করা হবে সম্মেলনের কমিটি। তবে, জেলার শীর্ষ দুটি পদে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার মনোনীতরাই ঠাই পাবেন। আবার এ ক্ষেত্রে ভোলা সদর আসনের এমপি ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদের মতামতেরও প্রতিও গুরুত্ব দেওয়া হতে পারে। ভোলা শহরের সরকারি বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিতব্য জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তোফায়েল আহমেদ এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে। ওই সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা এ সন্মেলনে উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানায়।

এদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদপ্রত্যাশী হিসাবে এখন পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- সভাপতি পদে বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং বর্তমান সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের সভাপতি ও ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব এর নাম শোনা যাচ্ছে। এখন নানা হিসাব-নিকাশ ও মেরুকরণ চলছে পদপ্রত্যাশী এসব নেতাদেরকে নিয়ে। ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনের বিষয়ে সাধারণ সম্পাদক পদে কে আসবেন সে বিষয়ে কোন মন্তব্য না করলেও তিনি এবারও সভাপতি পদে আশা করছেন।

এ বিষয়ে সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু জানান, দল আমাকে যে পদে যোগ্য মনে করে সে পদে রাখবে। যাকে দিলে ভোলা জেলা আওয়ামী লীগ শক্তিশালী হবে দল তাকেই দিবে। এক্ষেত্রে আমার কিছু বলার নেই। তবে, সম্মেলনের আগে আমাদের নেত্রী, ভোলা জেলা আওয়ামী লীগের অভিভাবক তোফায়েল আহমেদসহ ভোলার ৪ এমপি ও কাউন্সিলররা বসে এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিবেন।

আসন্ন সম্মেলনে কাউন্সিলরদের প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শহরের সরকারি বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ভোলা জেলা আওয়াামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি। ওই সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুর নাম ঘোষণা করেন। এর পর প্রকাশ করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

তবে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা মনেকরেন আগামি ১১জুন ত্রি-বার্ষিক সন্মেলনে নেতা নির্বাচনের মাধ্যমে নেতৃত্বে আসবে ভবিষৎ রাজনীতির মেরুকরণ।

বাংলাদেশ সময়: ০:২৭:২৯   ৭৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ