ভোলার পশ্চিম ইলিশা চর জাংগালিয়া জোরপূর্বক গাছকাটা ও জমি দখলের অভিযোগ।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার পশ্চিম ইলিশা চর জাংগালিয়া জোরপূর্বক গাছকাটা ও জমি দখলের অভিযোগ।
বৃহস্পতিবার, ১২ মে ২০২২



স্টাফ রিপোর্টঃ।।ভোলাবাণী।। ভোলার পশ্চিম ইলিশার ৭নং ওয়ার্ড এর চর জাংগালিয়া গ্রামে ওয়ারিস ও পৈত্বিক সূএে রেকর্ডীয় ভোগ দখলীয় সম্পত্তির জোরপূর্বক গাছ কাটার অভিযোগ করেন স্থানীয় জমির মালিক মো.বেলায়েত হোসেন।

ভোলার পশ্চিম ইলিশা চর জাংগালিয়া জোরপূর্বক গাছকাটা ও জমি দখলের অভিযোগ।

ঘটনাস্থলে গিয়ে জানা যায় গত ৪/৫/২০২২ সকাল আনুমানিক ১০:৩০ ঘটিকার সময় ভোলার পশ্চিম ইলিশা জাংগালিয়া মৌজার এস এ খতিয়ান নং ৩৮৮, ৩৭০ নং দাগের ৩২১বিরোধীয় জমির পরিমান ৩ একর ৮১ শতাংশ। এবং যার পৈত্রিক সূত্রে মালিক মো. বেলায়েত হোসেন, পিতা, মো. ইয়াসিন যিনি দীর্ঘদিন ধরে জমিতে চাষাবাদ সহ ভোগদখল করে আসছেন। তবে উক্ত রেকর্ডীয় জমিতে লাগানো রেইন্ট্রি গাছ সহ অন্যন্য সৃজিত গাছ একটি ভাড়াটিয়া ভেকুমেশিন দারা জোরপূর্বক কর্তন করেন প্রতিপক্ষ ওয়ারিশ দাবিকারী ও অভিযুক্ত মো. শমশের আলী এবং মো.নওশের আলী গংরা। এবং উক্ত জমির গাছ কাটা সহ উক্ত স্থানে তাহারা জোরপূর্বক মাটি কাটিয়া পুকুর খনন করে বলেও অভিযোগ তাদের। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে অভিযোগকারী মো. বেলায়েত হোসেন ও মো. নাসির গংরা তাদের কাজে বাধা দিলে বলপ্রয়োগ করে তাদের প্রানে মারার হুমকি ধামকি প্রদান করে এবং মগগড়া জোরপূর্বক অবৈধ কাজ চালিয়ে যায়। প্রতিপক্ষরা ক্ষমতাশীন ও প্রভাবশালী হওয়ায় ইতিপূর্বেও স্থানীয় কয়েবার শালিসি অমান্যকরে বলেও অভিযোগ তাদের। পরে নিরুপায় হয়ে একপর্যায় বাধ্য হয়ে ভোলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম পিপিএম বরবর একটি লিখিত অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে জেলা পুলিশ সুপার বিষয়টি তদন্ত করতে ভোলা সদর থানার একজন অফিসারকে দায়িত্ব দেন বলে জানা যায়।

এবিষয়ে উক্ত অভিযোগের পরিপেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে সত্যাতার ভিত্তিতে জানতে,ভোলা সদর থানার তদন্ত কর্মকর্তা এস আই কবির হোসেন জানান -বিষয়টি ভোলা সদর থানায় তদন্তাধীন রয়েছে। এবং তদন্ত শেষ না হওয়া পযন্ত উভয়পক্ষকে জমিতে কোনপ্রকার কাজ না করতে নিষেধ করা হয়েছে বলেও জানান তিনি। এদিকে অভিযুক্ত ব্যক্তি মো.শমসের আলীর কাছে জানতে চাইলে তিনি, গাছ কাটা ও হুমকির বিষয়টি অস্বীকার করেন এবং উক্ত রেকর্ডীয় জমিটির ক্রয়সুত্রে ও ওয়ারিস সূত্রে তাদের পৈত্বিক সম্পত্তি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬:৪৫:০৮   ১০৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩

আর্কাইভ