শিরোনাম:
ভোলা, বুধবার, ২৫ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Bholabani
শুক্রবার ● ২২ এপ্রিল ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় উদ্বোধনের অপেক্ষায় আশ্রয়ণ প্রকল্পের ১১০ ঘর।
প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় উদ্বোধনের অপেক্ষায় আশ্রয়ণ প্রকল্পের ১১০ ঘর।
৭১ বার পঠিত
শুক্রবার ● ২২ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মনপুরায় উদ্বোধনের অপেক্ষায় আশ্রয়ণ প্রকল্পের ১১০ ঘর।

 

ছালাহ উদ্দিন।।ভোলাবাণী।। মনপুরা প্রতিনিধিঃ

মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের জংলারখাল সংলগ্ন প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীরা।
উদ্বোধনের অপেক্ষায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত তৃতীয় পর্যায়ের ২১০টি ঘরের মধ্যে ১১০টি ঘর । আগামী ২৬শে এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় ধাপে নির্মিত ঘরগুলো উদ্বোধন করবেন। জমিসহ আধা-পাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো।

উদ্বোধনের অপেক্ষায় মনপুরার আশ্রয়ণ প্রকল্পের ১১০ ঘর।। উদ্ভোধন ২৬ এপ্রিলউপজেলার হাজির হাট ইউনিয়নের জংলারখাল সংলগ্ন আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া পরিবারগুলো জানান, তারা কোন দিন ভাবেননি মাথা গোঁজার মতো নিজেদের একটি ঠিকানা হবে। আজ আমরা অসহায় পরিবারগুলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকি, আর আমাদের কোন কষ্ট নেই। আগে খুব কষ্টে ছিলাম। বর্ষায় বৃষ্টির পানিতে খুব কষ্ট করেছি। এখন খুব আরামে থাকি। ঘর বরাদ্দ পেয়ে আমরা খুব খুশি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমরা নামাজ পড়ে দোয়া করি শেখ হাসিনার জন্য। আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন প্রধানমন্ত্রী। এখন আমাদের কোন চিন্তা নাই ।

প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি ভ্যানগাড়ি চালক আব্দুর রহমান। অভাবের সংসার। ভ্যানগাড়ি চালিয়ে সংসার চালায়। তার ৩ ছেলে । কোন জায়গা জমি নেই। আগে অন্যের বাড়ীতে থাকতেন। এখন প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি।

মা বাবা ও স্বামী নেই প্রধানমন্ত্রীর উপহার ঘর পাওয়া শিল্পী বেগমের। স্বামী পরিত্যক্তা শিল্পী বেগম। ২ ছেলে নিয়ে থাকতেন অন্যের বাড়ীতে ঝুপড়ি ঘর উঠিয়ে। ঘর বরাদ্দ পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক দেখা যায়। জানতে চাইলে দুহাত উঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। বলেন স্বামী অনেক আগে আমাকে ছেড়ে চলে গেছেন। ছোট ২টি ছেলে নিয়ে অন্যের বাড়ীতে কাজ করে জীবনটা কাটিয়ে দিচ্ছি ঝুপড়ি ঘরের মধ্যে। টাকা পয়সার অভাবে ঘর করতে পারিনি। বর্ষা ও শীতে অনেক কষ্ট করেছি। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকছি আর কষ্ট হবেনা।

মুজিববর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে ভোলার মনপুরায় প্রথম ও দ্বিতীয় ধাপে ২শত ৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত হয়েছে আধা-পাকা টিনের ঘর । প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এসব ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার নির্মাণাধীন ঘরগুলো ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনা মূল্যে বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার (ঘর) পেয়ে বসবাস করছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার।

উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা অক্লান্ত পরিশ্রম করে নির্ধারিত সময়ের মধ্যে ঘরগুলো নির্মাণ করে উপকার ভোগীদের মাঝে বুঝিয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রীর দেওয়া ঘরগুলোতে বসবাস করছেন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মানুষ। ঘর পেয়ে খুব খুশি উপকার ভোগীরা। তৃতীয় ধাপেও নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো এখন উদ্বোধনের অপেক্ষায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইলিয়াছ মিয়া জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। তৃতীয় ধাপে মোট ২১০টি ঘর নির্মাণ করা হবে। এর মধ্যে ১১০টি ঘর সম্পূর্ণ করা হয়েছে। নির্মিত ১১০টি ঘর এখন উদ্বোধনের অপেক্ষায়। নির্মিত ঘরগুলো বাথরুম , গোসলখানা, বারান্দাসহ ২ কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা-পাকা ঘরের নির্মাণ ব্যয় ২ লক্ষ ৫৯ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা বলেন, তৃতীয় ধাপে আশ্রয়ণ প্রকল্পের ২১০টি ঘরের মধ্যে ১১০টি ঘর নির্ধারিত সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। ঘরগুলো উদ্বোধনের জন্য প্রস্তুত করে রাখা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২৬শে এপ্রিল নির্মিত ঘরগুলো উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে আমরা উপকারভোগীদের জমির কবুলত রেজিঃসহ নির্মিত ঘরগুলো হস্তান্তর করব।





প্রধান সংবাদ এর আরও খবর

ভোলায় গাঁজা সহ কারবারি আটক ভোলায় গাঁজা সহ কারবারি আটক
রোহিঙ্গারা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে -প্রধানমন্ত্রী । রোহিঙ্গারা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে -প্রধানমন্ত্রী ।
প্রথম ইনিংসে দুর্দান্ত শুরু শ্রীলঙ্কার।।শেষ সেশনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। প্রথম ইনিংসে দুর্দান্ত শুরু শ্রীলঙ্কার।।শেষ সেশনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।
আগামী ৫ জুন থেকে শুরু  হচ্ছে হজ ফ্লাইট। আগামী ৫ জুন থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট।
বোরহানউদ্দিনে ২০ হাজার রেনু পোনা জব্দ বোরহানউদ্দিনে ২০ হাজার রেনু পোনা জব্দ
কুকরী-মুকরী  জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
সাগরে ট্রলার ডুবির  ৯ ঘণ্টা পর ভোলার ১৫ জেলে উদ্ধার সাগরে ট্রলার ডুবির ৯ ঘণ্টা পর ভোলার ১৫ জেলে উদ্ধার
১১ দফা দাবিতে ভোলায় রবিদাস জনগোষ্ঠীর মানববন্ধন ও সমাবেশ ১১ দফা দাবিতে ভোলায় রবিদাস জনগোষ্ঠীর মানববন্ধন ও সমাবেশ
ভোলায় বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষা  প্রতিষ্ঠানে ‘জেমস’ কার্যক্রম বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘জেমস’ কার্যক্রম বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত
মিরপুরে লিটন মুশফিকের বীরত্বে নিরাপদে বাংলাদেশ মিরপুরে লিটন মুশফিকের বীরত্বে নিরাপদে বাংলাদেশ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু
এনজিওতে চাকরির সুযোগ
বাংলাদেশের উপকূলেই আসবে অশনি!
লালমোহনে জেলেদের জালে ধরা পড়লো রাজা ইলিশ
আজ ইদ পালন করছে ভোলার তিন হাজার পরিবার
নৌপুলিশের গুলিতে জেলে নিহত।। নিহত আমির হোসেনের বাড়িতে চলছে শোকের মাতম
মনপুরায় ১০ বছর পর ৮শত ভুমিহীনদের ভুমি বন্দোবস্ত
বোরহানউদ্দিনের কুঞ্জেরহাট উপশহরে ময়লার স্তুপ, ব্যর্থতা কার!