পত্রিকায় সংবাদ প্রকাশের পর ওসির হস্তক্ষেপে মাদ্রাসার সামনে মহিষের খোয়াড় অপসারন।।

প্রথম পাতা » তজুমদ্দিন » পত্রিকায় সংবাদ প্রকাশের পর ওসির হস্তক্ষেপে মাদ্রাসার সামনে মহিষের খোয়াড় অপসারন।।
বৃহস্পতিবার, ৭ এপ্রিল ২০২২



স্টাফ রিপোর্টার।।ভোলাবাণী

 

“তজুমদ্দিনে খোশনদী দাখিল মাদ্রাসার প্রাঙ্গনে মহিষের খোয়াড় দুর্গন্ধে অতিষ্ট শিক্ষার্থীরা” এই শিরোনামে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উচ্ছেদ অভিযান শুরু করেছে তজুমদ্দিন থানা পুলিশ। ভোলা জেলা পুলিশ সুপার সাইফুল ইসলামের নির্দেশে বৃহস্পতিবার তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ এস এম জিয়াউল হক নিজে উপস্থিত থেকে খোয়াড় অপসারন করেন।

 

 

 

পত্রিকায় সংবাদ প্রকাশের পর ওসির হস্তক্ষেপে মাদ্রাসার সামনে মহিষের খোয়াড় অপসারন।।সুত্র জানায়,  মহিষের মালিক নুরুল হক  খোয়াড় সরানোর ব্যাপারে সময় ক্ষেপনের চেষ্টা করলে পুলিশ স্থানীয় শ্রমিকদের সহায়তায় তা উচ্ছেদ করে দেন। পরে, মহিষের মালীককে অন্যত্র খোয়াড় তৈরির জন্য বলেন।

 

ওসি এসএম জিয়াউল হক এবিষয়ে বলেন, প্রতিষ্ঠানের সামনে এমন অবস্থা যা সত্যিই শিক্ষার পরিবেশ বিঘ্নিত করছে। পরে জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে থেকে মহিষের খোয়াড়টি অপসারন করি। অনেক পত্র পত্রিকায় এ নিয়ে লেখা-লেখি হওয়ায় বিষয়টি প্রশাসনের দৃষ্টিতে আসে।

 

 

 

এর আগে বুধবারও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় হতে একাডেমিক সুপারভাইজার রাসেদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দেন। তিনি জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন ।

 

 

 

উল্লেখ্য, মাদ্রাসার ভবনের সামনের ৮ শতাংশ জমির মালীক স্থানীয় মোঃ নুরুল হক। সেই জমিতেই তিনি গড়ে তুলেছেন তার ৮-১০ টি মহিষের জন্য খোয়াড়। প্রতিদিন এসব মহিষের মলমুত্র ও আবর্জনার পচা দুর্গন্ধ ছড়ায় চতুর্দিকে। আশেপাশের বসতি মানুষজনও ভোগান্তির শিকার মহিষের খোয়াড়ের দুর্গন্ধের কারনে। এমন পরিবেশের কারনে প্রতিষ্ঠানে এ বছর কোন নতুন শিক্ষার্থী ভর্তি হয়নি। অনেক শিক্ষার্থী অন্যত্র চলেও গেছে। এ বিষয়ে সবিস্তারিত প্রতিবেদন প্রকাশ করে দেশের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যম। পরে এনিয়ে তোলপাড় শুরু হয়।


বাংলাদেশ সময়: ২১:২৫:৩৮   ৬৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥
তজুমদ্দিনে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এশিয়ান টিভির ১১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ।
তজুমদ্দিনে জাতীয় সমবায় দিবস পালিত
মেঘনার ভাঙনে বিলীন হচ্ছে ম্যানগ্রোভ বন, সংরক্ষণের দাবী সচেতন মহলের

আর্কাইভ