বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা

প্রথম পাতা » প্রধান সংবাদ » বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা
মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২



 মোঃ রিয়াজ উদ্দিন খান।। ভোলাবাণী : 

আইন শিক্ষার্থীদের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী সংগঠন ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’। বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী এডভোকেট লায়েকুজ্জামান মোল্লা, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সেলিমুর রহমান (সেলিম) এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা (মশিউর) এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান সংগঠনের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে ।এ সময় সংগঠনের সহ- সভাপতি ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মেহেরুননেসা মেরী,  সহ-সভাপতি শেখ মোঃ সাফিউল্লাহ হাফিজ , সহ- সভাপতি গাজী হাসান মাহমুদ যুগ্ন- সাধারন সম্পাদক মোঃ রাজু আহমেদ , ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এডভোকেট মো. সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. রিয়াজ উদ্দিন (রিয়াজ) এবং ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. নাদিমুল ইসলাম (নাদিম),  ঢাকা জেলার সভপতি মাহমুদা আক্তার, সাধারন সম্পাদক শুভ, রাজশাহী জেলার সভাপতি, সাধারন সম্পাদক সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়/কলেজ, বিভিন্ন ইউনিট নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণের পরে তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সংগঠনের নেতা-কর্মীরা। সেলিমুর রহমান সেলিম ও মশিউর রহমান মোল্লা’র নেতৃত্বে এই কেক কাটা হয়।

সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণের শেষে দোয়া, ফাতেহা পাঠ করা হয়। এরপর দুপুরে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য বিতরণ করে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

উল্লেখ্য, ঐতিহাসিক ২৯ মার্চ, এই দিনে মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণী কর্মচারীদের ন্যায়সঙ্গত দাবির পক্ষে যুক্তিসংগত কথা বলায় ও জোরালোভাবে সমর্থন দেওয়ায় ১৯৪৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র ছিলেন, এই দিনটিকে বিশেষ তাৎপর্যের সঙ্গে আইন শিক্ষার্থীদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় আইনজীবী সমাজের আস্থার ঠিকানা, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সিনিয়র আইনজীবী এডভোকেট মো. লায়েকুজ্জামান মোল্লা আইনের শিক্ষার্থীদের জন্য এই সংগঠনটি ১৯৯৬ সালের ২৯ শে মার্চ প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, আইনের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ প্রচারে সর্ববৃহৎ ছাত্র সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ শিক্ষা, শান্তি, শৃংখলা, ন্যায়নীতি শ্লোগানকে ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশে প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে এডঃ লায়েকুজ্জামান মোল্লার নির্দেশনায় পরিচালিত হয়ে আসছে।

বাংলাদেশ আওয়ামী লীগের যেকোন দুঃসময়ে এই সংগঠনের নেতা কর্মীরা নিঃস্বার্থ ভাবে দলের জন্য কাজ করে গেছে, বিশেষ করে বিএনপি-জামাতের দুঃশাসনের সময়, ওয়ান-এলেভেনে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার মুক্তি আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামে আইন-অঙ্গন থেকে শুরু করে সকল ক্ষেত্রে সংগঠনটির অগ্রণী ভুমিকা ছিল, এমনকি এসব আন্দোলনে ভূমিকার কারণে এই সংগঠনের একাধিক নেতা কর্মী কারাবরণও করেছে।

১৯৯৬ সালের ২৯ শে মার্চ পথচলা শুরু করে আজকে প্রায় সকল পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ল’ কলেজ থেকে শুরু করে প্রায় প্রতিটি জেলায় রয়েছে সংগঠনটির অবাধ পদচারনা এবং রয়েছে প্রায় ১২০ টি শাখা কমিটি।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বর্তমান সভাপতি সেলিমুর রহমান (সেলিম) ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সকল নেতা-কর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১:০১:১০   ৫৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ