মনপুরায় সংসদ জ্যাকবকে গণসংবর্ধনায় মানুষের ঢল

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় সংসদ জ্যাকবকে গণসংবর্ধনায় মানুষের ঢল
শুক্রবার, ২৫ মার্চ ২০২২



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।। মনপুরা প্রতিনিধি  ॥
বঙ্গপোসাগর মোহনার দ্বীপ উপকূল মনপুরা। ভোলা জেলার প্রাচীন এই দ্বীপের প্রায় দেড় লাখ মানুষের দু:খ নদী ভাঙ্গন। মেঘনার কড়াল গ্রাসে মনপুরা দ্বীপর প্রায় ৫৪ কিলোমিটার এলাকা যখন ভাঙ্গনের মুখে ক্রমেই বিলীনের পথে যাচ্ছিলো। এমন আতংক থেকে দ্বীববাসিকে রক্ষায় এলাকার অবহেলিত মানুষের মনে আশার আলো জেগে উঠেছে। দ্বীপবাসিকে রক্ষায় টেকসই বাঁধ নির্মানের জন্য এক হাজার ১৫ কোটি ৭০ লাখ টাকা বরাদ্ধ অনুমোদন দেয়ার খবরে এলাকার মানুষের মধ্যে আনন্দ উচ্ছাস বিরাজ করছে।
বৃহস্পতিবার বিকালে ডাক-ঢোল, বাধ্য বাজিয়ে, মিছিল নিয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে অভিনন্দন জানাতে ভীড় জমান হাজার হাজার মনপুরাবাসী।

মনপুরা এমপি জ্যাকবকে গনসংবর্ধনা

এই সময়  মনপুরা  সরকারি  হাজির হাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে গণসংবর্ধনার সভাস্থলে দুপুর থেকে লোকে লোকারন্য হয়ে উঠে বিভিন্ন বয়সী নারী-পুরুষ।  বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে সমগ্র উপজেলা জুড়ে টানানো হয়েছে ব্যানার ফেস্টুন । সন্ধ্যার আগে ফুল ও ক্রেষ্ট দিয়ে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে স্থানীয় আওয়ামীলীগ ও সর্বস্তরের জনগনের পক্ষ থেকে সংবর্ধনা জানানো হয়। এ সময় গণসংবর্ধনায় এলাকার মানুষ নিরাপদ নৌ চলাচলের জন্য ফেরি চালু করা ও নিরবিচ্ছিন্ন গ্রিড বিদ্যুতের দাবি জানান।

এদিকে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। সন্ধ্যার পর সংগীত পরিবেশন করেন  শিল্পী সংসদ সদস্য মমতাজ বেগমসহ দেশ সেরা শিল্পীরা ।

মনপুরা আ’লীগের সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় ও আ’লীগের সভাপতি শেলিনা আকতারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, স্বাধীনতার ঐতিহাসিক মাস মার্চ মাস উল্লেখ করে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে মনপুরাকে রক্ষায় প্রধানমন্ত্রী দৃঢ় সিদ্ধান্ত ও বিপুল পরিমান বরাদ্দ দেয়ায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিনি মনপুরা ও চরফ্যাশনের উন্নয়নের চিত্রও তুলে ধরেন। মনপুরাবাসীর এমন আয়োজনের জন্য তাদের প্রতি চির ঋনী থাকার কথাও জানান এমপি জ্যাকব।

এই সময় তিনি বিএনপির আমলের এমপি নাজিম উদ্দিন আলমের সমালোচনাও করে বলেন, ওই সময়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর যে অত্যাচার নির্যাতন হয়েছে, তা আজও এলাকার মানুষ ভুলতে পারে নি।

মনপুরায় সংসদ জ্যাকবকে গণসংবর্ধনায় মানুষের ঢল

মনপুরার জন্য বরাদ্দকৃত ১ হাজার ১৫ কোটি ৭০ লক্ষ টাকায় নির্মান হবে  ৫২ কিলোমিটার টেকসই বাধ, ৩৭ কিলোমিটার নদীর তীর সংরক্ষণ , ১০টি স্লুইস গেইট , ৭টি পানি নিস্কাশন আউটলেট । এলাকাবাসীর দাবি এক কাজ যেন এ বছর বর্ষার আগে শুরু হয়। তবে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান জানান, টেন্ডার প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করতে  আরো এক বছর সময় লাগবে। তবে তারা দ্রুত কাজ শুরু করতে চেস্টা করছেন।

এই সময় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন , উপজেলা নির্বাহী অফিসার শামিম মিঞা, ওসি সাইদ আহমেদ, আ’লীগ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, আ’লীগের সহসভাপতি একেএম শাহজাহান,শাহরিয়ার চৌধুরী দীপক , আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর, ইউপি চেয়ারম্যান নিজামউদ্দিন হাওলাদার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল লতিফ ভুইয়া, সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক ও শ্রমিক লীগ সভাপতি আবুল হোসেন আবু, আ’লীগের সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল, আ’লীগের যুগ্ন সম্পাদক মোশারেফ হোসেন মজনু ফরাজী, আমিনুল ইসলাম ফিরোজ, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির, স্বে”ছাসেবকলীগ সম্পাদক গিয়াসউদ্দিন আযম ছাত্রলীগ সভাপতি শামসুদ্দিন সাগর, সম্পাদক সুমন ফরাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ৮:০৪:৪৩   ৫২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ