বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ

প্রথম পাতা » প্রধান সংবাদ » বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ
শনিবার, ১৫ জানুয়ারী ২০২২



ভোলাবাণী ডেক্সঃ মাছ ধরার সময় গভীর বঙ্গোপসাগরে এফবি সাইফুল ইসলাম-৩ নামের একটি মাছ ধরার ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে জলদস্যুরা।

---

শনিবার ভোরের দিকে এ অপহরণের ঘটনা ঘটে। মোবাইলে ট্রলার মালিকের কাছে মুক্তিপণ দাবি করেছে জলদস্যু বাহিনী। তবে কোন জলদস্যু বাহিনী এই অপহরণ করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ট্রলার অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

---

অপহৃত ট্রলারটি লক্ষ্মীপুরের মাহফুজ মিয়ার। ট্রলারের জেলেদের বাড়ি লক্ষ্মীপুর জেলায় বলে জানা গেছে। অপহৃত জেলেদের মধ্যে আনোয়ার হোসেন, আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের ও বশিরের নাম পরিচয় জানা গেছে।

বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানা এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে গভীর বঙ্গোপসাগরের শুক্রবার দিনগত রাতে মাছ ধরছিলেন। মাছ ধরার একপর্যায়ে শনিবার ভোর রাতের দিকে ১০-১২ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী ট্রলারটিসহ জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে শনিবার দুপুর ১টার দিকে ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে লাখ টাকা মুক্তিপণ দাবি করে দস্যুরা।তিনি আরও বলেন, স্থানীয়ভাবে আমরা জেলেদের উদ্ধারের চেষ্টা করছি। কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও জানানো হয়েছে। তবে কোন জলদস্যু বাহিনী অপহরণ করেছে তা জানা যায়নি।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, দুপুরের দিকে এ রকমের একটি ঘটনা আমরা শুনেছি। জেলেদের পক্ষ থেকে আমাদের অপহরণের বিষয়টি জানানো হয়েছে। তাৎক্ষণিক ফোর্স নিয়ে অনুসন্ধান শুরু করা হয়েছে। জেলেদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ২০:৫৮:৪২   ১০৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ