চরফ্যাশনে ট্রলার ডুবির ৬ দিন পর ৩ জেলের সন্ধান মিলেছে

প্রথম পাতা » দক্ষিণ আইচা » চরফ্যাশনে ট্রলার ডুবির ৬ দিন পর ৩ জেলের সন্ধান মিলেছে
শনিবার, ১১ ডিসেম্বর ২০২১



 

 

সেলিম রানা ।। ভোলাবাণী ঃ ভোলা চরফ্যাশন উপজেলার ঢালচরের দক্ষিণে বঙ্গোপসাগরে ২১ জেলে নিয়ে ট্রলার ডুবে যাওয়ার ৬ দিন পর ৩ জেলের সন্ধান মিলেছে।  নিখোঁজ  শাহিন তার পিতা সেকান্দার ওরফে সিডু মাঝিকে আজ(১১/১২/২১)শনিবার দুপুর ১২টার সময় ফোন করে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

শাহিনের পিতা  সেকান্দার ওরফে সিডু মাঝির সাথে আলাপ করলে তিনি জানান, আজ শনিবার দুপুর ১২টার সময় ০১৭৬৮০৯৯৭৩৫ নাম্বার থেকে শাহিন ফোন করে জানান তারা কক্সবাজারের  একটি মাছ ধরার ট্রলারের মাধ্যমে সাগর থেকে উদ্ধার হয়েছেন। শাহিনরসুলপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সেকান্দার বেপারীর ছেলে। আবদুল্লাহপুর ইউনিয়নের  খালেক,চরমানিকা ইউনিয়নে ৭ নং ওয়ার্ডের মৃত হানিফ মুন্সীর ছেলে  হারুন তার সাথে রয়েছেন  বলে জানান শাহিন।

চরফ্যাশনে ট্রলার ডুবির ৬ দিন পর ৩ জেলের সন্ধান মিলেছে চট্টগ্রাম বাঁশখালির   গিয়াসউদ্দিন মাঝি জানান, দুর্ঘটনার পরের দিন বিকেল ৪টার সময় ৩ জেলেকে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করেছি। মাছ ধরা শেষে ট্রলারটি ফিরে আসলে তাদেরকে ভোলা আসার ব্যবস্থা করে দিবো । তবে এখনও  নিখোঁজ  রয়েছেন  বাচ্ছু মাঝি, আলামিন মাঝি, ফারুক হাওলাদার, জাবেদ, খালেক, ইউছুফ মৌলভী, জসিম জমাদার, রফিক, মাসুদ, বাচ্চু,    নুরুল ইসলাম, নুরে আলম, আবুল বাসার, সুমন,   দিন ইসলাম, নাগর মাঝি,  মো. আলী, মিজান। এসব নিখোঁজ জেলেদের সন্ধান না পেয়ে তাদের পরিবারে বইছে শোকের মাতম।

 

কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ   এর সাথে আলাপ করলে তিনি জানান, কোন জেলে উদ্ধারের বিষয়টি আমাদেরকে   নিশ্চিত করেননি। যেহেতু জেলেরা পরিবারের সদস্যদের  সাথে কথা বলেছে  অবশ্যই ফিরে আসার জন্য আমরাও  সহযোগিতা  করব।

 চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বলেন জেলে উদ্ধারের ঘটনায় এলাকায় স্বস্তি  ফিরে আসবে।উল্লেখ্যে যে গত ৫ ডিসেম্বর ভোলার চরফ্যাসন উপজেলার ঢালচর থেকে ৩১ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে চট্রগ্রামের এস আর এল এন -৫ নামের একটি ট্রলিং জাহাজের ধাক্কায় চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নের কালাম খন্দকারের মালিকানাধীন “মা-সামসুন্নাহার” নামে মাছ ধরার ট্রলারটি ২১ জেলে নিয়ে  সাগরে ডুবে যায়, ট্রলার ডুবির ১২ ঘন্টা পর গত সোমবার বেলা ১১ টায় ট্রলার মালিকের ভাই হাফিজকে উদ্ধার করে তাকে পটুয়াখালী জেলার মহিপুর এলাকায় নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হয়। এরপরও ২০ জেলে নিখোঁজ রয়েছে, নিখোঁজের ৬ দিন অতিবাহিত হলে শনিবার দুপুর ১২ টার সময় তিন জেলের সন্ধান পাওয়া গেলেও এখনও নিখোঁজ রয়েছে ১৭ জেলে।

বাংলাদেশ সময়: ১৫:৪২:৩৯   ৬২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দক্ষিণ আইচা’র আরও খবর


দক্ষিণ আইচায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করেছ
দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত
দুই চেয়ারম্যানের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত
চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব উদযাপন
১২ বছর পালিয়ে থেকে ও শেষ রক্ষা পেলেন না নুর মোহাম্মদ
দক্ষিণ আইচায় নৌকার প্রার্থী এমপি জ্যাকব এর উঠান বৈঠক
দক্ষিণ আইচায় এক স্কুল ছাত্রীকে অপহরণ, মুচলেকায় মুক্তি
দক্ষিণ আইচায় কমিউনিটি পুলিশিং ডে পালিত
২২ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

আর্কাইভ