ইউপি নির্বাচন ॥ তজুমদ্দিনে ১৯ বছর পর আওয়ামীলীগ ও বিএনপির যুদ্ধ

প্রথম পাতা » তজুমদ্দিন » ইউপি নির্বাচন ॥ তজুমদ্দিনে ১৯ বছর পর আওয়ামীলীগ ও বিএনপির যুদ্ধ
মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২১



হেলাল উদ্দিন লিটন ॥ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধিঃ

চতুর্থ ধাপের নির্বাচনে ভোলার তজুমদ্দিনে ২নং সোনাপুর ইউনিয়ন পরিষদে আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে আওয়ামীলীগ ও বিএনপির অনেকে নিজেকে প্রার্থী ঘোষনা দিয়ে ইউনিয়নের ভোটারদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যানার দিয়ে প্রচার-প্রচারনা চালাচ্ছেন প্রার্থী নিজেসহ কর্মি সমর্থকরা।

---

তজুমদ্দিনে ১৯ বছর পর শুরু হয়েছে আওয়ামীলীগ ও বিএনপির যুদ্ধ।নিজেকে প্রার্থী ঘোষনা দিয়ে যারা প্রচার প্রচারনা চালাচ্ছেন তাদের মধ্যে রয়েছেন উপজেলা যুবলীগ সভাপতি ও ভোলা জেলা পরিষদের সদস্য মেহেদী হাসান মিশু হাওলাদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইশতিয়াক হাসান, সোনাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি সদস্য শাহ মোঃ শাহাবুদ্দিন, আওয়ামীলীগে সমর্থক ইঞ্জিনিয়ার এইচ এম ওবায়দুর রহমান শিবলু।
এছাড়া বিএনপি সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন পাটওয়ারী, সোনাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আনছারুল হক পাটওয়ারী, সোনাপুর ইউনিয়ন বিএনপির সাধারণ মোঃ জাকির হোসেন মনু, উপজেলা যুবদল নেতা ও দন্তচিকিৎক ডা. ফিরোজ সিকদার।
তজুমদ্দিনে ১৯ বছর পর আওয়ামীলীগ ও বিএনপির যুদ্ধবুধবার (১০ নভেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের সচিব হুমায়ুন কবির খোন্দকার নির্বাচনের এ তফসিল ঘোষনা করেন। ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর, যাচাই বাচাই ২৯ নভেম্বর, আপিল দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর। ইউনিয়নটিতে সর্বশেষ ২০০৩ সালের ১০ ফেব্রুয়ারী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর সীমানা বিরোধের মামলা থাকায় দীর্ঘ ১৯ বছর নির্বাচন বন্ধ ছিলো। সোনাপুর ইউনিয়নে মোট ভোটার ১৭ হাজার ১শত ৬ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৫০ ও নারী ভোটার ৮ হাজার ৫৬।

বাংলাদেশ সময়: ১৮:৫৬:০৩   ৭০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥
তজুমদ্দিনে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এশিয়ান টিভির ১১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ।
তজুমদ্দিনে জাতীয় সমবায় দিবস পালিত
মেঘনার ভাঙনে বিলীন হচ্ছে ম্যানগ্রোভ বন, সংরক্ষণের দাবী সচেতন মহলের

আর্কাইভ