শিরোনাম:
ভোলা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮

Bholabani
মঙ্গলবার ● ২ নভেম্বর ২০২১
প্রথম পাতা » বোরহানউদ্দিন » ভোলার বোরহানউদ্দিনে জমিজমার বিরোধের ঘটনায় সংঘর্ষ, আহত-২
প্রথম পাতা » বোরহানউদ্দিন » ভোলার বোরহানউদ্দিনে জমিজমার বিরোধের ঘটনায় সংঘর্ষ, আহত-২
৭২ বার পঠিত
মঙ্গলবার ● ২ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোলার বোরহানউদ্দিনে জমিজমার বিরোধের ঘটনায় সংঘর্ষ, আহত-২

স্টাফ রিপোর্টার, ভোলাবাণী: মাত্র ২ শতাংশ জমিজমার বিরোধকে কেন্দ্র করে দুই পরিবারের সদস্যরা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষের ২ জন আহত হয়। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

---গত ৩০ অক্টোবর (শুক্রবার) সকাল ১০ টায় ভোলার বোরহানউদ্দিনের ৪ নং কাচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে শাফিজল হক ও নাছিরের পরিবারের সদস্যদের মধ্যে বিরোধপূর্ণ সীমানায় সুপারী পাড়া নিয়ে মারামারি হয়। মারামারির ঘটনায় শাফিজলের ছোট ভাই মোঃ সেলিম (৪০) এবং নাছিরের স্ত্রী শেফালী বেগম(‍৪৫)) আহত হন। এরা সবাই বোরহান উদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। এ ঘটনায় উভয় পক্ষ স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রব কাজীকে ঘটনার বিবরণ জানিয়ে প্রথমে আহতদের চিকিৎসা করান পরে উভয় পক্ষ বোরহানউদ্দিন থানায় পরস্পর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।


এ প্রসংগে শাফিজল হক বলেন,” আমরা ৭ নং ওয়ার্ডের হাসপাতাল রোডে মরহুম আবু তাহের ভূঁইয়ার কাছ থেকে ৯৬ শতাংশ জমি দলিল মূলে ক্রয় করি। জমির প্রকৃত সীমানা নির্ধারনে বিরোধ দেখা দিলে গত ২৪ নভেম্বর ২০২০ এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গ্রাম্য সালিশি হয়, সেখানে স্থানীয় মেম্বার সহ দুই পক্ষের মানীত সালীশগন উপস্থিত ছিলেন।এসময় সালীশগন সঠিক সীমানা নির্ধারণ করে দেয়। গত ৩০ অক্টোবর শুক্রবার সকাল সাডে দশটায় আমার ছোট ভাই মোঃ সেলিম আমাদের নির্দিষ্ট জমির সীমানায় সুপারি পারতে গেলে নাছিরের বড় ছেলে মোঃ নয়ন বাঁধা দেয় এবং কথা কাটাকাটির এক পর্যায়ে সেলিমের চোখে উপরযুপরি ঘুসি দিতে থাকলে সে সেখানে লুটিয়ে পড়ে।  খবর পেয়ে আমার পুত্র নাঈম তথায় উপস্থিত হয়ে তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হৈচৈ হয়। এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রব কাজীকে আমরা ঘটনাটি জানাই এবং উপযুক্ত সালিশের মাধ্যমে শান্তিপূর্ণ নিষ্পত্তি চাই।”এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ঘটনার সময় তিনি চাঁদপুর ছিলেন। তাদের পক্ষ থেকে নাছিরের পরিবারের কারো ওপর হামলা, কিংবা টাকা ও স্বর্ণালংকার লুটের ঘটনা ঘটেনি। এসব বানোয়াট ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক। তারা সঠিক ঘটনা তুলে ধরে বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ করেছেন বলেও তিনি উল্লেখ করেন।


এদিকে মোঃ নাছিরের পুত্র মোঃ নয়ন (২৮) বলেন,  “আমাকে এবং আমার মা শেফালী বেগম (৪৫) ও স্ত্রী সুলতানা (২০) কে মারার জন্য এলাকার ক্যাডার বাহিনী আমাদের উপর হামলা চালায়।তাদের হামলায় আমার মা সহ আমরা তিন জন আহত হই। পরে আমরা বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেই এবং বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করি।আমরা বিগত ১৫/১৬ বছর আগে নিতাই চাঁদ সাহার কাছ থেকে কিছু জমি ক্রয় করি।কিন্তু আমাদেরকে সেলিম গংরা এই জমি ভোগ দখল করতে বাধা প্রদান করেন।


এ প্রসংগে ৪ নং কাচিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী বলেন, দুই পক্ষের সাথে ঘটনার বিষয়ে আলাপ হয়েছে, সাক্ষী-প্রমাণের ভিত্তিতে সংঘটিত ঘটনার শান্তিপূর্ণ সমাধান করা হবে। তিনি দুই পক্ষের শান্তিপূর্ণ সহবস্থান কামনা করেন।

এসআই মোস্তফার কাছে এই বিষয় জানতে চাইলে তিনি জানান, থানায় অভিযোগ রয়েছে এ বিষয় তদন্ত চলমান, অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্হা নেয়া হবে।


এদিকে এলাকাবাসী জানান, দুই পক্ষের জমিজমার বিরোধ দীর্ঘদিনের হলেও এলাকার স্বার্থে শান্তিপূর্ণ নিস্পত্তি প্রয়োজন।





বোরহানউদ্দিন এর আরও খবর

বোরহানউদ্দিনে ০৭ টি  ইউপি নির্বাচনে নৌকার মাঝি চূড়ান্ত বোরহানউদ্দিনে ০৭ টি ইউপি নির্বাচনে নৌকার মাঝি চূড়ান্ত
ভোলা জেলার শ্রেষ্ঠ ওসি মাজহারুল আমিন(বিপিএম) ভোলা জেলার শ্রেষ্ঠ ওসি মাজহারুল আমিন(বিপিএম)
ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপির মতবিনিময় সভা ২০২১ অনুষ্ঠিত ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপির মতবিনিময় সভা ২০২১ অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের  মৃত্যু।। অর্থের বিনিময়ে দফারফা’র চেষ্টা বোরহানউদ্দিনে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু।। অর্থের বিনিময়ে দফারফা’র চেষ্টা
বোরহানউদ্দিনে আনসার ভিডিপির সদস্যদের মাঝে ত্রান বিতরণ বোরহানউদ্দিনে আনসার ভিডিপির সদস্যদের মাঝে ত্রান বিতরণ
ভোলায় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ দুই জলদস্যু আটক ভোলায় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ দুই জলদস্যু আটক
নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের  দায়িত্ব নেন এমপি মুকুল। নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের দায়িত্ব নেন এমপি মুকুল।
শিশুকে বাঁচাতে রক্তিম বন্ধু ডোনেশন ক্লাবের মানবিক উদ্যোগ শিশুকে বাঁচাতে রক্তিম বন্ধু ডোনেশন ক্লাবের মানবিক উদ্যোগ
বোরহানউদ্দিনে তিন সন্তানের জননীকে ধর্ষণ মামলার আসামীর ৩ দিনের রিমান্ড বোরহানউদ্দিনে তিন সন্তানের জননীকে ধর্ষণ মামলার আসামীর ৩ দিনের রিমান্ড

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দেশজুড়ে রের্ড এলার্ট।।পুলিশের সর্বোচ্চ সতর্কতা
ক্যান্সার আক্রান্ত শিশু রাজ্জাকের পাশে দাড়ালেন ভোলা জেলা প্রবাসী কল‍্যান সংগঠন।।
তজুমদ্দিনে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, আর্থিক জরিমানা ॥
বঙ্গবন্ধুর স্নেহের তোফায়েল আহমেদের জন্মদিন আজ
নিষেধাজ্ঞা উপেক্ষা ।।মনপুরায় রাতের আধারে হোম ডেলিভারী সার্ভিসে বিক্রি হচ্ছে মা ইলিশ
ভোলা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে আ্যওয়ার্ড পেয়েছেন আলহাজ্ব আব্দুল ওয়াদুদ মিয়া
কামরুল আলম কিরন এর কবিতা “দাঁত ভেঙেছি দাঁত”
চরফ্যাশনে বিক্রির অপেক্ষায় সরকারি বই
বোরহানউদ্দিনে হরিণ সাবক উদ্ধার
ভোলায় একটি ইলিশের দাম ৪৩০০ টাকা!