ভোলার বোরহানউদ্দিনে জমিজমার বিরোধের ঘটনায় সংঘর্ষ, আহত-২

প্রথম পাতা » বোরহানউদ্দিন » ভোলার বোরহানউদ্দিনে জমিজমার বিরোধের ঘটনায় সংঘর্ষ, আহত-২
মঙ্গলবার, ২ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার, ভোলাবাণী: মাত্র ২ শতাংশ জমিজমার বিরোধকে কেন্দ্র করে দুই পরিবারের সদস্যরা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষের ২ জন আহত হয়। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

---গত ৩০ অক্টোবর (শুক্রবার) সকাল ১০ টায় ভোলার বোরহানউদ্দিনের ৪ নং কাচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে শাফিজল হক ও নাছিরের পরিবারের সদস্যদের মধ্যে বিরোধপূর্ণ সীমানায় সুপারী পাড়া নিয়ে মারামারি হয়। মারামারির ঘটনায় শাফিজলের ছোট ভাই মোঃ সেলিম (৪০) এবং নাছিরের স্ত্রী শেফালী বেগম(‍৪৫)) আহত হন। এরা সবাই বোরহান উদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। এ ঘটনায় উভয় পক্ষ স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রব কাজীকে ঘটনার বিবরণ জানিয়ে প্রথমে আহতদের চিকিৎসা করান পরে উভয় পক্ষ বোরহানউদ্দিন থানায় পরস্পর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।


এ প্রসংগে শাফিজল হক বলেন,” আমরা ৭ নং ওয়ার্ডের হাসপাতাল রোডে মরহুম আবু তাহের ভূঁইয়ার কাছ থেকে ৯৬ শতাংশ জমি দলিল মূলে ক্রয় করি। জমির প্রকৃত সীমানা নির্ধারনে বিরোধ দেখা দিলে গত ২৪ নভেম্বর ২০২০ এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গ্রাম্য সালিশি হয়, সেখানে স্থানীয় মেম্বার সহ দুই পক্ষের মানীত সালীশগন উপস্থিত ছিলেন।এসময় সালীশগন সঠিক সীমানা নির্ধারণ করে দেয়। গত ৩০ অক্টোবর শুক্রবার সকাল সাডে দশটায় আমার ছোট ভাই মোঃ সেলিম আমাদের নির্দিষ্ট জমির সীমানায় সুপারি পারতে গেলে নাছিরের বড় ছেলে মোঃ নয়ন বাঁধা দেয় এবং কথা কাটাকাটির এক পর্যায়ে সেলিমের চোখে উপরযুপরি ঘুসি দিতে থাকলে সে সেখানে লুটিয়ে পড়ে।  খবর পেয়ে আমার পুত্র নাঈম তথায় উপস্থিত হয়ে তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হৈচৈ হয়। এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রব কাজীকে আমরা ঘটনাটি জানাই এবং উপযুক্ত সালিশের মাধ্যমে শান্তিপূর্ণ নিষ্পত্তি চাই।”এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ঘটনার সময় তিনি চাঁদপুর ছিলেন। তাদের পক্ষ থেকে নাছিরের পরিবারের কারো ওপর হামলা, কিংবা টাকা ও স্বর্ণালংকার লুটের ঘটনা ঘটেনি। এসব বানোয়াট ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক। তারা সঠিক ঘটনা তুলে ধরে বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ করেছেন বলেও তিনি উল্লেখ করেন।


এদিকে মোঃ নাছিরের পুত্র মোঃ নয়ন (২৮) বলেন,  “আমাকে এবং আমার মা শেফালী বেগম (৪৫) ও স্ত্রী সুলতানা (২০) কে মারার জন্য এলাকার ক্যাডার বাহিনী আমাদের উপর হামলা চালায়।তাদের হামলায় আমার মা সহ আমরা তিন জন আহত হই। পরে আমরা বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেই এবং বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করি।আমরা বিগত ১৫/১৬ বছর আগে নিতাই চাঁদ সাহার কাছ থেকে কিছু জমি ক্রয় করি।কিন্তু আমাদেরকে সেলিম গংরা এই জমি ভোগ দখল করতে বাধা প্রদান করেন।


এ প্রসংগে ৪ নং কাচিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী বলেন, দুই পক্ষের সাথে ঘটনার বিষয়ে আলাপ হয়েছে, সাক্ষী-প্রমাণের ভিত্তিতে সংঘটিত ঘটনার শান্তিপূর্ণ সমাধান করা হবে। তিনি দুই পক্ষের শান্তিপূর্ণ সহবস্থান কামনা করেন।

এসআই মোস্তফার কাছে এই বিষয় জানতে চাইলে তিনি জানান, থানায় অভিযোগ রয়েছে এ বিষয় তদন্ত চলমান, অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্হা নেয়া হবে।


এদিকে এলাকাবাসী জানান, দুই পক্ষের জমিজমার বিরোধ দীর্ঘদিনের হলেও এলাকার স্বার্থে শান্তিপূর্ণ নিস্পত্তি প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২২:৫১:০০   ৬১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


ইলিশ মাছ রান্না না করায় বোরহানউদ্দিনে মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
বোরহানউদ্দিনে পরিত্যক্ত ৩শত কেজি চাল উদ্ধার
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
ভোলায় শ্রেষ্ঠ ওসি বোরহানউদ্দিন থানার শাহীন ফকির নির্বাচিত
বোরহানউদ্দিনে চাচার সঙ্গে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু
বোরহানউদ্দিনে সিগারেট খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১
শান্তি ও উন্নয়ন সমাবেশে মানুষের ঢল বোরহানউদ্দিনে এমপি মুকুলকে সংবর্ধনা
বোরহানউদ্দিনে ব্যবসায়ীদের সাথে ঔষধ প্রশাসনের মত বিনিময় সভা
বোরহানউদ্দিনে মা ইলিশ সংরক্ষণে আলোচনা সভা

আর্কাইভ