মনপুরায় সোনালী ব্যাংক শাখার নতুন ভবন উদ্ভোধন ॥

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় সোনালী ব্যাংক শাখার নতুন ভবন উদ্ভোধন ॥
সোমবার, ৪ অক্টোবর ২০২১



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি ॥ মনপুরা সোনালী ব্যাংক লিমিটেড শাখা নতুন ভবনে স্থানান্তর উপলক্ষে শুভ উদ্ভোধন ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ৯টায় হাজির হাট বাজারের প্রধান সড়কে মনপুরা সোনালী ব্যাংক শাখার নতুন ভবনে ব্যাংকিং কার্যক্রম উদ্ভোধন করা হয়।
শুভ উদ্ভোধন ও দোয়া মোনাজাত অনুষ্ঠান সঞ্চালন করেন সোনালী ব্যাংক মনপুরা শাখার ব্যাবস্থাপক মোঃ জহির আহম্মেদ। সভাপতিত্ব করেন ভোলা সোনালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়ের এসিষ্ট্যান্ট ম্যানেজার মোঃ আবুল কালাম আজাদ।

মনপুরা সোনালী ব্যাংক স্থানান্তর নতুন ভবন উদ্ভোধন করেন অতিথি বৃন্দ। বক্তব্য রাখেন প্রধান অতিথি বিশেষ অতিথিবৃন্দ।

শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাঈদ আহমেদ। সভায় বক্তব্য রাখেন মনপুরা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, মনপুরা প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।
বক্তারা বলেন, সোনালী ব্যাংক শুধু নতুন ভবনে স্থানান্তর করলে হবেনা। গ্রাহকদের সেবার মান নিশ্চিত করতে হবে। গ্রাহকরা যাতে কোন হয়রানি না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। গ্রাহক সেবার মান বাড়াতে হবে।
সভাপতির বক্তবে ভোলা সোনালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়ের এসিষ্ট্যান্ট ম্যানেজার মোঃ আবুল কালাম আজাদ বলেন, গ্রাহকরা যাতে মানসম্মত সেবা পায় তার জন্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ কাজ করে যা”েছন। তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নিজ হাতে আজকের এই সোনালী ব্যাংকের নামকরন করেছিলেন। তিনি অঅরও বলেন, “সোনালী ব্যাংক ই সেবার ” মাধ্যমে ঘরে বসেই অতি অল্প সময়ে এখন হিসাব খোলা যায়। এতি মধ্যে প্রায় ৮০ হাজার ব্যাংক একাউন্ট খোলা হয়েছে অতি অল্প সময়ে। এবছর করোনাকালীন সময়ে বাসায় বসে সোনালী ই সেবার মাধ্যমে এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষার ফরম ফিলাপের টাকা জমা দিয়েছেন সকল পরীক্ষার্থী। বুয়েটসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফি ই সেবার মাধ্যমে গ্রহন করা হয়ে থাকে। সোনালী ই সেবার মাধ্যমে ঘরে বসেই ই পাসর্পোট ফি, ইনকাম ট্যাক্্র এর টাকা , ট্রাভেল ট্যাক্্র, ভ্যাট জমা দেওয়ার সুযোগ রয়েছে।
তিনি আরও বলেন, “সোনালী ই –ওয়ালেট” এর মাধ্যমে ঘওে বসেই ব্যাংক একাউন্ট এর ব্যালেন্স, স্টেটমেন্ট দেখা যায়, মোবাইল রিচার্জ করা যায়, বিভিন্ন ধরনের ইউটিলিটি বিল প্রদান করা যায়, ব্যাংকে না গিয়ে ঘরে বসেই সোনালী ব্যাংকের এক হিসাব হতে অন্য হিসাবে টাকা স্থানান্তর করা যায়। বিএফটিএন এর মাধ্যমে অন্য যেকোন ব্যাংকের হিসাবে টাকা ট্রান্সফার করা যায়। বিকাশের সাথে সোনালী ব্যাংকের চুক্তি হয়েছে । সোনালী ব্যাংকের একাউন্ট হতে ব্যাংক বন্ধ থাকলেও জরুরী প্রয়োজনে অতি অল্প সময়ে বিকাশ একাউন্ট এ টাকা ট্রান্সফার করা যায় এবং যে কোন বিকাশ পয়েন্ট হতে টাকা উত্তোলন করা যায়। সোনালী ব্যাংকের মাধ্যমে বিদেশ কর্মরত সকল বাংলাদেশী নাগরিকদের প্রেরিত অর্থ অতি অল্প সময়ে দ্রুততার সাথে প্রদান করা হয়। বিশ্বের যে কোন দেশ হতে প্রেরিত অর্থ মাত্র ৫ সেকেন্ডে সুবিধাভোগীদের প্রদানের লক্ষ্যে সোনালী ব্যাংক হোম পে ও আইটিসিএল এর সমন্বয়ে (ব্লেজ) সার্ভিস এর শুভ উদ্ভোধন করেন ডিজিটাল বাংলার আর্কিটেক্ট প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। এ সার্ভিসের মাধ্যমে দিন-রাত ২৪ ঘন্টা বছরের ৩৬৫ দিনই মাত্র ৫ সেকেন্ডে ব্যাংক হিসাবে টাকা জমা হবে।
এই সময় বিভিন্ন সরকারী দাপ্তরিক প্রধান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, বাজার ব্যাবসায়ী ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ৭:২২:১৯   ৯৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ