শিরোনাম:
ভোলা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

Bholabani
শনিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে ৩২ বছর হয়নি ইসলাম ও নৈতিক শিক্ষার ক্লাশ ॥
প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে ৩২ বছর হয়নি ইসলাম ও নৈতিক শিক্ষার ক্লাশ ॥
২৭১ বার পঠিত
শনিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তজুমদ্দিনে ৩২ বছর হয়নি ইসলাম ও নৈতিক শিক্ষার ক্লাশ ॥

হেলাল উদ্দিন লিটন।।ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধি ॥

ভোলার তজুমদ্দিনে একটি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘ ৩২ বছর কোন মুসলিম শিক্ষক না থাকায় হচ্ছেনা ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের ক্লাশ। ওই বিদ্যালয়ের অধ্যয়নরত বেশির ভাগ শিক্ষার্থীই মুসলিম হওয়ায় প্রতিনিয়তই বঞ্চিত হচ্ছেন ধর্মীয় শিক্ষা গ্রহণ থেকে।

ছবিক্যাপশন ঃ তজুমদ্দিনে পশ্চিম চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩২ বছর হয়নি ইসলাম শিক্ষার ক্লাশ।

সুত্রে জানা গেছে, পশ্চিম চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়। সেই থেকে দীর্ঘ ৩২ বছর স্কুলটিতে কোন মুসলিম শিক্ষক পদায়ন করা হয়নি। যে কারণে ওই বিদ্যালয়ের অধ্যয়নরত বেশিরভাগ মুসলিম শিক্ষার্থীই ইসলাম ও নৈতিক শিক্ষা থেকে বঞ্চিত হয়েছে। কর্তৃপক্ষের যথাযথ তদারকি না থাকায় মুসলিম প্রধান দেশে এমন অবস্থা বিরাজ করছে। শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ ৩২ বছর যাবৎ স্কুলটিতে কোন মুসলিম শিক্ষক না থাকায় ইসলাম ও নৈতিক শিক্ষার ক্লাশ হয়না বললেই চলে। বর্তমানে স্কুলটিতে অধ্যয়রত ১শত ৮৮ শিক্ষার্থীর মধ্যে ১২৪ জনই মুসলিম শিক্ষার্থী। কর্মরত ৫ জন শিক্ষকের মধ্যে ৫জনই হিন্দু শিক্ষক।

বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থী নিজুম আক্তার নুহা, পলি আক্তার ও হাফসা আক্তার বলেন, আমাদের বিদ্যালয়ে মুসলিম শিক্ষক ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের ক্লাশ তেমন একটা হয় না। তাই ইসলাম ও নৈতিক বিষয় শিক্ষার জন্য আমাদের বিদ্যালয়ে একজন হলেও মুসলিম শিক্ষক দেওয়ার দাবী জানাচ্ছি। বিদ্যালয়টির নতুন ভবনের কাজ চলমান থাকায় অন্যত্র টিনসেট ঘরে বিদ্যালয়ের কার্যক্রম চলমান রয়েছে।

জানতে চাইলে পশ্চিম চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব চন্দ্র দাস বলেন, ইসলাম ধর্ম পড়াতে ধর্মীয় শিক্ষক প্রয়োজন। আগে শিক্ষা অফিসকে বিষয়টি জানানো হয়েছিলো। কোন শিক্ষক নিজ থেকে বদলী না হলে আমরা কাউকে বদলী করতে পারি না। যে কারণে মুসলিম শিক্ষক পদায়ন করা যাচ্ছেনা।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রাসেল বলেন, স্কুলটি প্রতিষ্ঠার পর থেকে ধর্মীয় শিক্ষক পদায়ন করা হয়নি। বিষয়টি সাবেক সভাপতি ও শিক্ষা অফিসকে জানিয়েছেন। তারপরও অজ্ঞাত কারণে বিষয়টি সুরাহা হয়নি। এখন স্কুলটিতে একজন ধর্মীয় শিক্ষক দেয়ার দাবী জানাচ্ছি কর্তৃপক্ষে নিকট।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম বলেন, বদলী চালু হলেই ওই বিদ্যালয়ে একজন মুসলিম শিক্ষক সমন্বয় করা হবে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগম বলেন, উপজেলা শিক্ষা অফিসার ও আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।
তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি আলহাজ্ব মোশারেফ হোসেন দুলাল বলেন, উপজেলা পরিষদের আগামী সমন্বয় সভায় এই বিষয়টি নিয়ে আলোচনা করে শিক্ষা অফিসারের মাধ্যমে সমস্যার সমাধান করা হবে।





তজুমদ্দিন এর আরও খবর

তজুমদ্দিনে জুয়াড় আসর থেকে ৬ জুয়াড়ি আটক তজুমদ্দিনে জুয়াড় আসর থেকে ৬ জুয়াড়ি আটক
সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে: এমপি শাওন। সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে: এমপি শাওন।
তজুমদ্দিনে স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।। তজুমদ্দিনে স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।।
তজুমদ্দিনে কোভিড-১৯ প্রতিরোধে হাঙ্গার প্রজেক্ট’র টাউনহল মিটিং অনুষ্ঠিত তজুমদ্দিনে কোভিড-১৯ প্রতিরোধে হাঙ্গার প্রজেক্ট’র টাউনহল মিটিং অনুষ্ঠিত
তজুমদ্দিনে স্বামী ও সৎ-ছেলেদের হামলায় গৃহবধূ নিহত॥হত্যা মামলা দায়ের ॥ তজুমদ্দিনে স্বামী ও সৎ-ছেলেদের হামলায় গৃহবধূ নিহত॥হত্যা মামলা দায়ের ॥
তজুমদ্দিনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত। তজুমদ্দিনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত।
তজুমদ্দিনে গ্রাহকদের অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা ‘নবলোক’ তজুমদ্দিনে গ্রাহকদের অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা ‘নবলোক’
ভোলায় ঘুমন্ত স্বামীর অণ্ডকোষ চেপে হত্যা; পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার ভোলায় ঘুমন্ত স্বামীর অণ্ডকোষ চেপে হত্যা; পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার
জনসেবা ছাড়া জনপ্রতিনিধি হওয়া সম্ভব নয় - এমপি শাওন। জনসেবা ছাড়া জনপ্রতিনিধি হওয়া সম্ভব নয় - এমপি শাওন।
তজুমদ্দিনে বাগদা চিংড়ির রেনু ধরতে গিয়ে জেলে নিখোঁজ তজুমদ্দিনে বাগদা চিংড়ির রেনু ধরতে গিয়ে জেলে নিখোঁজ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ঈদের রেসিপি: মচমচে ভুঁড়ি ভুনা
গরুর মাংস ফ্রিজ ছাড়া যেভাবে সংরক্ষণ করবেন
বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম
আবার এসেছে আষাঢ়
লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু