লালমোহন প্রেসক্লাবে মুক্তবুলির সাহিত্য আড্ডায় প্রাণের ছোঁয়া

প্রথম পাতা » ব্রেকিংনিউজ » লালমোহন প্রেসক্লাবে মুক্তবুলির সাহিত্য আড্ডায় প্রাণের ছোঁয়া
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১



গাজী তাহের লিটন : বাঙালির জীবনে আড্ডা অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে সেই প্রাচীন কাল থেকেই। এজন্য বাঙালি জীবনে আড্ডা একইসাথে প্রাসঙ্গিক এবং অনিবার্যও। ইলশে নদীর তীরে অবস্থিত দ্বীপের রানী ভোলার ---লালমোহনে মুক্তবুলির এক প্রাণবন্ত লেখক আড্ডা অনুষ্ঠিত হয়েছে।


১৫ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় লালমোহন প্রেসক্লাবে মুক্তবুলির লেখক ও শুভানুধ্যায়ীদের নিয়ে এ আড্ডা অনুষ্ঠিত হয়।


লালমোহন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  জসিম জনির সভাপতিত্বে সাহিত্য বিষয়ক ম্যাগাজিন মুক্তবুলির প্রকাশক, সম্পাদক, লেখক ও সাংবাদিক আযাদ আলাউদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, লিখতে হলে পড়তে হবে। এজন্য মুক্তবুলির শ্লোগান পাঠক যারা লেখক তারা। লেখকদের জন্য একটি সম্মানীর ব্যবস্থা থাকা একান্ত প্রয়োজন। সেজন্য পদক্ষেপ নিয়েছি। যা আয় মুক্তবুলি প্রিন্ট ভার্সন ও অনলাইন ভার্সন থেকে যে আয় আসবে তা আমি লেখক ও কবি সাহিত্যিকদের সম্মানিত করার জন্য দিয়ে যাব।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ফিরোজ মাহমুদ ও সমাজসেবা কর্মকর্তা  নুরুজ্জামান।


মুক্তবুলির মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন লালমোহন প্রেসক্লাবের সহসভাপতি মাহমুদ হাসান লিটন ও দপ্তর সম্পাদক আজিম উদ্দিন খান। বক্তব্যের ফাঁকে হৃদয়গ্রাহী আবৃত্তি করে আজিম উদ্দিন অনুষ্ঠানে নতুন প্রাণোসঞ্চার করেন। লেখালেখি প্রসঙ্গে চমৎকার বক্তব্য উপস্থাপন করেন সাংবাদিক শাহীন আলম মাকসুদ ও জাহিদুল ইসলাম দুলাল। বক্তব্য রাখেন সাংবাদিক শাহীন কুতুব, সালাম সেন্টু, মাকসুদুর রহমান পারভেজ, শংকর মজুমদার, হাসান পিন্টু, মঞ্জু রহমান প্রমুখ।


মনোমুগ্ধকর এ অনুষ্ঠানে মাঝামাঝি অংশে উপস্থিতি হন প্রেসক্লাবের সহসভাপতি জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক মাহবুব আলম, মুক্তবুলির সেরা লেখক সাংবাদিক সাব্বির আলম বাবু, সাংবাদিক আব্দুল মোতালেব ও  আব্দুর রহমান নোমান।


সাংবাদিক, কবি ও লেখকদের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য সাহিত্যপ্রেমী ইউসুফ হোসেন। অনুষ্ঠানে আগত কবি, লেখক, সাংবাদিক ও সাহিত্যপ্রেমীদের উষ্ণ অভ্যর্থনার কাজে ব্যস্ত ছিলেন তরুণ সাংবাদিক ইব্রাহিম আকাশ।


সমাপনী বক্তব্যে জসিম জনি ব্যতিক্রমী চিন্তার লেখক আড্ডায় সরব উপস্থিতির জন্য সবাইকে ধন্যবাদ জানান।


অনুষ্ঠান সঞ্চালন করেন, লেখক নুরুল আমিন। উপস্থাপনার ফাঁকে ফাঁকে তিনি মজার কথা আর ‘বনলতা সেন’ কবিতা আবৃত্তি করে নতুন চমক সৃষ্টি করে লেখক আড্ডা জমিয়ে তোলেন। অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে মুক্তবুলি চিঠি সংখ্যা তুলে দেয়া হয়। লেখক নুরুল আমিনের লেখা বই ‘জীবন জেগে থাকে’ তুলে দেয়া হয় অনুষ্ঠানের প্রধান অতিথি আযাদ আলাউদ্দিনকে।


এরপর লালমোহন প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার অনুষ্ঠান শেষে এসে আবারও লেখক আড্ডা জমিয়ে তোলেন আরজু হোটেলের চায়ের কাপে। আগত অতিথিদের সাথে কুশল বিনিময় করেন এবং সাদর সম্ভাষণ জানান।


উল্লেখ্য, উপকূলীয় জেলা ভোলায় সাহিত্য চর্চার যখন দুর্দিন চলছে ঠিক সেইসময়ে মুক্তবুলির সম্পাদক আযাদ আলাউদ্দিন এবং কবি গাজী তাহের লিটন প্রতিষ্ঠিত উপকূল সাহিত্য সংসদ নিয়মিত সাহিত্য আড্ডার আয়োজন অব্যাহত রেখেছেন।এরফলে স্থানীয় নবীণ ও প্রবীণ লেখকগনের মাঝে লেখালেখির প্রাণোময় গতির সঞ্চার হয়েছে।

বাংলাদেশ সময়: ১২:০৯:৩৬   ৭৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ব্রেকিংনিউজ’র আরও খবর


ভোলায় ১৫৬ জেলের কারাদণ্ড
ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
মনপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
১০৪তম জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
ভোলার বাজারে নিত্যপণ্যের দাম বাড়ায় ক্রেতারা অসন্তুষ্ট
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
ভোলায় বাজার পরিস্থিতি ও নিরাপদ খাদ্য নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আর্কাইভ