জাতির পিতার খুনিদের বিদেশের দূতাবাসে চাকরি দিয়েছিলেন জিয়া-নানক

প্রথম পাতা » প্রধান সংবাদ » জাতির পিতার খুনিদের বিদেশের দূতাবাসে চাকরি দিয়েছিলেন জিয়া-নানক
বুধবার, ১৮ আগস্ট ২০২১



সালাম সেন্টু।।ভোলাবাণী।। লালমোহন প্রতিনিধি ॥ বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল।

জেনারেল জিয়া ও খুনি মুস্তাকরা খুনি ডালিম, শাহরিয়ার, নুর, রশিদ, পাশাদের দিয়ে ৩রা নভেম্বর জেলা হত্যার পরে বিশেষ বিমানে বিদেশে নিরাপদে যাওয়ার সুযোগ করে দেয় এবং বিদেশের দুতাবাসে চাকরির সুযোগ করে দেয়।

জাতির পিতার খুনিদের বিদেশের দূতাবাসে চাকরি দিয়েছিলেন  জিয়া-নানক

বুধবার দুপুরে লালমোহন উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে “স্মরণসভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী বক্তব্যে একথা বলেন তিনি।তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কে হত্যার পর বাংলাদেশের এগিয়ে যাওয়া ও গণতন্ত্র মুখ থুবড়ে পড়েছিল। সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে গিয়ে বারবার মৃত্যুর মুখোমুখি হতে হয়েছিল জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

যুদ্ধে পাকিস্তানী সেনাবাহিনী যে গ্রেনেড ব্যবহার করেছিল, আগস্টের ২১ তারিখে বিএনপি-জামাত খালেদা জিয়া ও তার কুলাঙ্গার ছেলে তারেক সেই গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকেও হত্যা চেষ্টা চালিয়েছিল।

অনুষ্ঠানের সভাপতি ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন বলেন, মীর জাফরের প্রেতাত্মা ও খুনি মোস্তাকের অনুসারিরা এখনও বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এসময় তাদেরকে শক্ত হাতে দমনের আহবান জানান তিনি।

পরে জাতির পিতাসহ সকল শাহাদাতবরণকরীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও প্রায় ৫শত দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, সহ-সভাপতি আবদুল মালেকসহ উপজেলা আওয়ালীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২২:১০:৪৪   ৫৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ