প্রথম দফায় করোনার গণটিকা পাবে ৪৬ হাজার ভোলাবাসী

প্রথম পাতা » প্রধান সংবাদ » প্রথম দফায় করোনার গণটিকা পাবে ৪৬ হাজার ভোলাবাসী
শুক্রবার, ৬ আগস্ট ২০২১



স্ট্যাফ রিপোটার।।ভোলাবাণী।।ভোলা জেলায় আগামী ৭ আগস্ট থেকে শুরু হচ্ছে গ্রাম পর্যায়ে করোনাভাইরাসের গণ টিকাদান কার্যক্রম। টিকাদান কেন্দ্র গুলোতে জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা নেওয়া যাবে। গণটিকা দানের দিনে জেলায় মোট ৬৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় প্রথম পর্যায়ে মোট ৪৬ হাজার ২০০ জনকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

প্রথম দফায় করোনার গণটিকা পাবে ৪৬ হাজার ভোলাবাসী

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায় আগামী ০৭ আগস্ট থেকে ভোলার ৬৮টি ইউনিয়নে এবং ভোলা, লালমোহন ও চরফ্যাশন পৌরসভায় ভ্যাকসিন দেয়া শুরু হবে। প্রতিটি ইউনিয়নে ১টি করে টিকা কেন্দ্রে ৩টি বুথে ৬০০ জনকে টিকার আওতায় আনা হবে।প্রখম পর্যায়ে ৬৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় (ভোলা, চরফ্যাশন ও লালমোহন) মোট ৪৬ হাজার ২০০ ডোজ টিকা দেয়া হবে। প্রথম পর্যায়ে ইউনিয়গুলোর ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের ভ্যাকসিনের আওতায় আনা হলেও পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডের বাসিন্দাদের এ ভ্যাকসিনের আওতায় আনা হবে।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা আরো যায় প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে তালিকা তৈরী করে রেজিস্ট্রেশন শুর করা হবে। এক্ষেত্রে নারী, বৃদ্ধ ও প্রতিবন্ধীরা অগ্রাধীকার পাবেন বলে তিনি উল্লেখ করেন। এছাড়া টিকা গ্রহণকারীরা টিকা নেওয়ার পর অন্তত ১ঘন্টা কেন্দ্রে অবস্থান অবস্থান করতে হবে বলে তিনি জানান।

আগামী ৭ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই টিকা প্রদান কার্যক্রম চলবে। এর পাশাপাশি ভোলা সদর হাসপাতালের টিকা কার্যক্রম অব্যাহত থাকবে।

গত ৭ ফেব্রুয়ারী ৯২ হাজার ৫০০ ডোজ ভারতের স্ট্রেজেনিকা কোভিড-১৯ ভ্যাকসিন তারা পেয়েছেন। এর মধ্যে ৭৩ হাজার ৪৪১ জনকে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়। ভ্যাকসিন সল্পতার কারণে এসময় ১৫ হাজার ৫৫৩ জন দ্বিতীয় ডোজ নিতে পারেনি। চলতি মাসের ৪ আগস্ট ১৬ হাজার স্ট্রেজেনিকা কোভিড-১৯ ভ্যাকসিন তারা হাতে পেয়েছেন। গণটিকা কার্যক্রমের পরপরই যারা দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারেনি তাদেরকে দেওয়া হবে।

অপরদিকে ১৯ জুন ১ লক্ষ ০৫ হাজার ৬০০ ডোজ চিনের সিনোফার্মের কোভিড-১৯ ভ্যাকসিন ভোলা আসে। ইতি মধ্যে ৩২ হাজার ৬৩৬ জনকে প্রথম ও দ্বিতীয় ডোজ দেয়া হয়ে । এখনও ৭২ হাজার ৯৬৪ ডোজ টিকা মজুদ রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১:৪৬:৩৫   ৬৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ