সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের

প্রথম পাতা » খেলাধূলা » সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের
সোমবার, ১৯ জুলাই ২০২১



ভোলাবাণী।।রান খরায় ছিলেন সাকিব আল হাসান। অবশেষে জিম্বাবুয়ে সফরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হাসল তার ব্যাট। প্রবল চাপের মুখে খেললেন সেঞ্চুরি ছোঁয়া ইনিংস। তার ১০৯ বলে অপরাজিত ৯৬ রানে ভর করে দারুণ এক জয় পেল বাংলাদেশ। সুবাদে এক ম্যাচ হাতে থাকতেই নিশ্চিত হলো সিরিজ।

সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের

রবিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ।২৪১ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বেশ চাপে ছিল সফরকারীরা। তবে তিন নম্বরে নামা সাকিব ছিলেন দুর্দান্ত। তাই চাপ কাটিয়ে ৫ বল হাতে থাকতেই নিশ্চিত হয় বাংলাদেশের জয়।

সেঞ্চুরির সম্ভানা থাকলেও দলের জন্যই সেটি বিসর্জন দিতে হয়েছে সাকিবকে। চাইলে হয়তো সেঞ্চুরির জন্য খেলতে পারতেন। কিন্তু পরিস্থিতির দাবি মিটিয়ে সেদিকে ফিরেও তাকাননি সাকিব।

১৭৮ মিনিট উইকেটে থেকে ৮ চারে নিজের ইনিংস সাজান সাকিব। এর আগে বল হাতেও নিয়েছেন ২ উইকেট। তাই ম্যাচসেরাও তিনি। প্রথম ম্যাচেও ৫ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

সাকিব নায়ক হলে এদিন পার্শ্ব নায়কের ভূমিকায় থাকবেন অবশ্যই মোহাম্মদ সাইফউদ্দিন। অষ্টম উইকেটে যিনি সাকিবের সঙ্গে যোগ করেন ৬৯ রান। ৩৪ বলে ১ চারে অপরাজিত ২৮ রান করেন সাইফউদ্দিন। গুরুত্বপূর্ণ সময়ে মাহমুদউল্লাহও সাকিবের সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন। বলতে হবে শরিফুল ইসলামের কথাও। ক্যারিয়ারসেরা বোলিংয়ে যিনি ৪ উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। দশম ওভারে লুক জঙ্গুয়ে জুটি ভাঙেন তামিমকে ফিরিয়ে। পয়েন্টে দারুণ এক ক্যাচ নেন সিকান্দার রাজা। ৩৪ বলে ৪ চারে ২০ রানেই ফিরে যেতে হয় বাংলাদেশ অধিনায়ককে।

সেখান থেকে আরো ১১ রান যোগ করতে পড়ে আরো দুই উইকেট। ১৩তম ওভারে লিটনকে ফেরান রিচার্ড এনগারাভা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন ৩৪ বলে ৪ চারে করেন ২১ রান।

চারে নামা মোহাম্মদ মিঠুন টিকতে পারেননি খুব বেশিক্ষণ। মাত্র ৩ বলে ২ রান করে জঙ্গুয়ের শিকার তিনি। তাতে ১৪ ওভার শেষে ৫০ রানে ৩ উইকেটে পরিণত হয় টাইগাররা।

সাকিব ও মোসাদ্দেক হোসেন জুটি বড় হবে বলে আশা ছিল সমর্থকদের। কিন্তু মোসাদ্দেক ৯ বলে ৫ রান করে রান আউট হলে সেই আশার সমাপ্তি ঘটে। ৭৫ রানে ৪ উইকেট হারিয়ে আরো চাপে পড়ে তামিম ইকবালের দল।

এরপর ৫২ বলে ৩৩ রান করা মাহমুদউল্লাহকে ফেরান ব্লেসিং মুজারাবানি। তাতে ১৩০ রানে ৫ উইকেট পড়ে বাংলাদেশের। মেহেদী হাসান মিরাজ ৬ ও আফিফ হোসেন ১৫ রান করে ফিরলে ১৭৩ রানে ৭ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে টাইগাররা। সেখান থেকে সাকিব-সাইফউদ্দিনে জয়ের বন্দরে ফেরা টাইগারদের।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নেওয়া জিম্বাবুয়ে ৯ উইকেটে ২৪০ রান তুলে। ওয়েসলি মাধেভেরে পেয়েছেন ফিফটি। ৬৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন তিনি। ব্রেন্ডন টেইলর খেলেছেন ফিফটি ছোঁয়া ইনিংস। ৫৭ বলে ৪৬ রান করেন তিনি। ৫টি চারের সঙ্গে হাঁকান ১ ছক্কা।

ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন সিকান্দার রাজা ও ডিয়ন মেয়ার্স। রাজা ৪৪ বলে ৩০ ও মেয়ার্স ৫৯ বলে ৩৪ রান করেন।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৫৫ রানের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। বিদেশের মাটিতে যা টাইগারদের সবচেয়ে বড় জয়।

মঙ্গলবার একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

বাংলাদেশ সময়: ০:০০:২০   ৫৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ