শিরোনাম:
ভোলা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

Bholabani
বৃহস্পতিবার ● ১৫ জুলাই ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » এবারের ঈদ ‘আনন্দমেলা’য় যা থাকছে
প্রথম পাতা » প্রধান সংবাদ » এবারের ঈদ ‘আনন্দমেলা’য় যা থাকছে
১০২ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৫ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এবারের ঈদ ‘আনন্দমেলা’য় যা থাকছে

ভোলাবাণী বিনোদন ডেক্সঃ আমাদের সংস্কৃতি থেকে ক্রমশ হারিয়ে যেতে থাকা মেলাকে ঘিরেই তৈরি হয়েছে এবারের ঈদ ‘আনন্দমেলা’। যাত্রার প্যান্ডেল, সার্কাস, পুতুল নাচ, বায়োস্কোপ, নিশানা লাগানো, চুড়ি, মুড়ি-মুরকির দোকান, মিষ্টির দোকান, বেতের নানা উপকরণের দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই, খাবারের দোকান, পোষাকের দোকানসহ কত কী থাকছে!

প্রতিটি দোকানকে কেন্দ্র করে আছে আলাদা আলাদা ঘটনা, সঙ্গে এগিয়ে চলে বিটিভির ঐতিহ্যবাহী ‘আনন্দমেলা’র কাহিনি।

নৃত্য পরিবেশন করেছেন  চিত্রনায়িকা  বিদ্যা সিনহা মিম।

অনুষ্ঠানে স্বামী-স্ত্রীর ভূমিকায় হাজির হয়ে উপস্থাপনা করেছেন রিয়াজ ও অর্চিতা স্পর্শিয়া। এ মঞ্চ দিয়েই উপস্থাপক হিসেবে তাদের প্রথমবার একসঙ্গে হাজির হওয়া।আয়োজনে থাকছে পপ সম্রাট আজম খানের তিনটি গানের কোলাজ। গানগুলো হলো ওরে সালেকা ওরে মালেকা, আলাল ও দুলাল এবং বাংলাদেশ। সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু। আর কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী মেহেরীন, আলিফ আলাউদ্দিন ও আরমিন মুসা।

‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি নতুনভাবে গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা।

জীবনের সবচেয়ে বড় আনন্দ যে মানবতার সেবার মধ্যে গানে গানে এই কথাগুলোই ফুটিয়ে তুলবেন পিন্টু ঘোষ। কণ্ঠের পাশাপাশি গানটির সুর-সংগীতও তার।

দেশের বিভিন্ন অঞ্চলের বিখ্যাত সব মিষ্টির নাম নিয়ে তৈরি করা হয়েছে আরেকটি মৌলিক গানটি। গানটির গীতিকার লিটু সাখাওয়াত। সুর-সঙ্গীত পরিচালনা করেছেন এজাজ ফারাহ। কন্ঠ দিয়েছেন এজাজ ফারাহ্, নিয়াজ মাখদুম ও সাদিত।

বিগত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী, ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের কোলাজ করে আলাদাভাবে ৩টি নৃত্য পরিবেশন করেছেন তিন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম।

দর্শকদের বৈচিত্র্য দিতে তৈরি হয়েছে সমাজ সচেতনমূলক তিনটি নাট্যাংশ। অভিনয় করেছেন রিয়াজ, স্পর্শিয়া, মিশা সওদাগর, আতাউর রহমান, জিল্লুর রহমান, আহসানুর রহমান, হুমায়ুন কাবেরী, গাজী রোকন ও যাদু।

‘আনন্দমেলা’ প্রসঙ্গে অনুষ্ঠানটির পরিকল্পক এবং বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ বলেন, “বিটিভির জনপ্রিয় এই অনুষ্ঠান নিয়ে বরাবরই দর্শকদের ব্যাপক কৌতুহল থাকে। আমরাও চেষ্টা করি তাদের মনপূত বিনোদন দেয়ার। তবে এবার দর্শকেরা একটু বেশিই চমকে যাবেন। ঈদ অনুষ্ঠানটিতে আমাদের সংস্কৃতি থেকে হারিয়ে যাওয়া মেলা’র স্বাদ পাবেন তারা। আশা করছি, ব্যতিক্রমী এই আয়োজনটি দর্শক উপভোগ করবেন।”

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার। পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। প্রচার হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
অনিবন্ধিত ৫৯ আইপি টেলিভিশন বন্ধ
হুবহু যেন ইলিশ, বহু মানুষ ঠকছেন চন্দনা মাছ কিনে!
বরিশাল-ভোলা=ইলিশা টু মজুচৌধুরী লঞ্চ সার্ভিসের সময়সুচি
মনপুরায় ১০ ফুট লম্বা বিরল প্রজাতির চিচিঙ্গা চাষে কলেজ শিক্ষকের সফলতা
ভোলার প্রান্তিক খামারিরা সরকারের বিনামুল্যে ক্ষুরারোগের ভ্যাকসিন থেকে বঞ্চিত
সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার নীতি নেই - জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ভোলায় ১০৫ কোটি টাকা ব্যয়ে ‘ভোলা টেক্সটাইল ইন্সটিটিউট’ নির্মাণ কাজ সম্পন্ন
ভোলা সদর হাসপাতালে ৪ দালাল আটক।। ১৫ দিনের কারাদন্ড
তীব্র নদী ভাঙনে ছোট হয়ে আসছে ভোলা