দক্ষিণ আইচায় জমি বিরোধকে কেন্দ্র করে বাবা-মেয়েকে কুপিয়ে জখম

প্রথম পাতা » দক্ষিণ আইচা » দক্ষিণ আইচায় জমি বিরোধকে কেন্দ্র করে বাবা-মেয়েকে কুপিয়ে জখম
রবিবার, ৪ জুলাই ২০২১



নিজস্ব প্রতিনিধি।।ভোলাবাণী।।

---

ভোলার চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচায় জমি বিরোধের জের ধরে শাহাবুদ্দিন (৪৫) ও নাসিমা (২৫) নামের দুজনকে কুপিয়ে জখম করা হয়েছে। শনিবার (৩ জুলাই) উপজেলার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়া গ্রামের ৪নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা গুরুতর আহতবস্থায় বাবা ও মেয়েকে উদ্ধার করে চরফ্যাসন হসপাতালে ভর্তি করেছেন। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতদের পরিবার সুত্রে জানা গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন শাহাবুদ্দিন জানান, দক্ষিণ আইচা থানার  উত্তর চর মানিকা  মৌজায় ৪৩১ নং খতিয়ানে দেড় একর জমির দিয়ারা রেকর্ড সুত্রে মালিক ছিলেন তার বাবা  খালেক চকিদার । তার মৃত্যুর পর তিনি এবং তার অপর ৭ ভাই বাবার ওয়ারিশি ওই জমির মালিক হয়ে চাষ আবাধ করে জিবিকা নির্বাহ করে আসছিলেন। চলতি বছরে প্রতিবেশী ভুমিদস্যু চক্রের হোতা আবদুল মজিদ চকিদার ভূয়া কাগজ সৃজন করে তাদের দখলীয় ওই জমির মালিকানাদাবী করে জমি থেকে উচ্ছেদের হুমকি ধামকি দিয়ে আসছিলেন। এনিয়ে তিনি এবং তার অপর ভাইরা জমির মালিকানা ফিরে পেতে স্থানীয় লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে স্থানীয় চেয়ারম্যান শফিউল্লাহ হাওলাদার সরেজমিনে তাদের জমি বুঝিয়ে দেন। মজিদ চকিদার গংরা চেয়ারম্যানের শালিশ উপেক্ষা করে গতকাল শনিবার তাদের বাবার ওয়ারিশি জমি চাষ দিয়ে জবর দখলের চেষ্টা চালান। এসময় আমি তাদের বাধা দিলে আবদুল মজিদ চকিদারের নেতৃত্বে  শাহ আলম চকিদার, রফিক চকিদার, হাসান ও বহিরাগত সন্ত্রাসী সিরাজ, ইউসুব, সবুজ, সুমনসহ একটি সংবদ্ধ চক্র দেশীয় আস্ত্রে সজ্জিত হয়ে আমার ওপর অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে জখম করে। আমাকে উদ্ধারে আমার মেয়ে নাসিমা এগিয়ে এলে তাকেও এলো পাতারী মারধর করে কুপিয়ে জখম করে । স্থানীয়রা গুরুতর আহতবস্থায় আমাদেরকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। অভিযুক্ত আবদুল মজিদ চকিদার জানান, ওই জমি ভোলা সদরের এক ব্যক্তির কাছ থেকে বর্গ চাষ করে আসছি। এবছর জমিতে চাষ দিতে গেলে গংরা বাধা দেয় এবং আমাদেরকে মারধর করেন।

দক্ষিণ আইচা থানার ওসি মোঃ হারুন অর রশিদ জানান, আহতদের হাসপাতালে চিকিৎসা নিতে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১০:০৭:৫১   ৬০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দক্ষিণ আইচা’র আরও খবর


দক্ষিণ আইচায় ২৫ বছর করে দণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
দক্ষিণ আইচায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করেছ
দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত
দুই চেয়ারম্যানের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত
চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব উদযাপন
১২ বছর পালিয়ে থেকে ও শেষ রক্ষা পেলেন না নুর মোহাম্মদ
দক্ষিণ আইচায় নৌকার প্রার্থী এমপি জ্যাকব এর উঠান বৈঠক
দক্ষিণ আইচায় এক স্কুল ছাত্রীকে অপহরণ, মুচলেকায় মুক্তি

আর্কাইভ