আয়ের সুযোগ ঘরে বসেই দিচ্ছে হোয়াটসঅ্যাপ!

প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » আয়ের সুযোগ ঘরে বসেই দিচ্ছে হোয়াটসঅ্যাপ!
শনিবার, ৫ জুন ২০২১



ভোলাবাণী ডেক্সঃ বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া জীবন কল্পনা করা সম্ভব নয়। স্মার্টফোনের ভেতর আমরা এমন কিছু অ্যাপস ব্যবহার করি যা প্রতিদিন আমাদের নানা কাজে ব্যবহৃত হয়। ফেসবুক, ইন্সটাগ্রাম, টুইটার ও হোয়াটসঅ্যাপসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে পড়াশুনা, চাকরি-বাকরি, অবসর বিনোদনসহ আরও বহু কাজ করতে পারছি আমরা।

আয়ের সুযোগ ঘরে বসেই  দিচ্ছে হোয়াটসঅ্যাপ!

মেসেজ শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ দিয়ে মূলত মেসেজ আদান-প্রদান করার মাধ্যম হিসেবে ব্যবহৃত হলেও প্ল্যাটফর্মটি দিয়ে মোটা অঙ্কের টাকা আয় করা যায়। কীভাবে? সে সম্পর্কে আজ আপনাকে জানাবো-ভাইরাল কনটেন্ট

অনলাইনে অসংখ্য কনটেন্ট রয়েছে। এ কনটেন্টগুলো হোয়াটসঅ্যাপে শেয়ার করার মধ্য দিয়ে মোটা অঙ্কের টাকা আয় করা যায়। তবে লিংক বড় থাকলে অনেক সময় ব্যবহারকারী সেটি ওপেন করতে চান না। ফলে উপার্জনও হয় না। এর সমাধান হলো শর্তেডটএসটি ওয়েবসাইট। সেখানে কনটেন্টের বড় ইউআরএল ছোট করে নেওয়া যায়। এভাবে আকর্ষণীয় কোনো কনটেন্ট পেলে সেটি হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দিন এবং টাকা আয় করুন। শর্তেডটএসটি ছাড়া আরও বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমেও বড় লিংক থেকে ছোট লিংকে রূপান্তর করা যায়।

কীভাবে ওয়েবসাইটটি ব্যবহার করবেন?

প্রথমে ই-মেইল অথবা ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে শর্তেডটএসটি ওয়েবসাইটে লগ-ইন করুন। এরপর আপনার কনটেন্টের ইউআরএল কপি করে পেস্ট করে দিন। নির্বাচন করুন শর্টেন ইউআরএল। এবার ছোট হওয়া ইউআরএলটি সিলেক্ট করে নিন এবং বিভিন্ন গ্রুপ ও কনট্যাক্টসে শেয়ার করুন। এখন মানুষ যত ক্লিক করবে, আপনার আয়ের পথ ততই খুলতে থাকবে।

অ্যাপ প্রোমোশন

অ্যাপ প্রোমোশন হচ্ছে একটি বিশেষ ধরনের উপায়। এর মাধ্যমে আপনি পাবেন বিভিন্ন কুপন ও গিফট কার্ড। হোয়াটসঅ্যাপের অ্যাপস ডাউনলোডের লিংক শেয়ার করে এগুলো পেতে পারেন।

অ্যাফেলিয়েট মার্কেটিং

অ্যাফেলিয়েট মার্কেটিং হলো কোনো কোম্পানির পক্ষ থেকে পণ্যের প্রচার ও প্রসার করা। হোয়াটসঅ্যাপে লিংক শেয়ার করে সহজেই মোটা অঙ্কের টাকা আয় করা যায়। হোয়াটসঅ্যাপে আপনার শেয়ার করা লিংকটি অন্যরা ক্লিক করলে সেখান থেকেই আপনি উপার্জন করবেন।

আরও কৌশল

এগুলো ছাড়া ব্যক্তিগতভাবে বিভিন্ন পণ্য হোয়াটসঅ্যাপে বিক্রি করা যায়। এভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মোটা অঙ্কের টাকা আয় করতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৮:২১:১৩   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তথ্য-প্রযুক্তি’র আরও খবর


স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
নক্ষত্রের জন্ম হয় কিভাবে?
প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হলো ফেসবুক
বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড শটগান-৬৫০
‘স্মার্ট রেলক্রসিং সিস্টেম’ আবিষ্কার করেছেন খুদে বিজ্ঞানী লাবিব
দেশের ইতিহাসে প্রথমবার সংবাদ উপস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা ‘অপরাজিতা’
অবাক বিশ্ব, খবর পড়ছে রোবট লিসা
নতুন নিয়মে ফেসবুক মেসেঞ্জারে সন্তান কী করছে দেখতে পারবেন আপনিও
ফেসবুক রিলস কী, কেন, কীভাবে
হোয়াটসঅ্যাপের কয়েকটি গুরুত্বপূর্ণ সুবিধা জেনে নিন

আর্কাইভ