করোনাকালীন সময়ে জনপ্রতিনিধিরা নেই তৃনমুল পর্যায়ের সাধারণ জনগণের পাশে

প্রথম পাতা » এক্সক্লুসিভ » করোনাকালীন সময়ে জনপ্রতিনিধিরা নেই তৃনমুল পর্যায়ের সাধারণ জনগণের পাশে
শনিবার, ৫ জুন ২০২১



নিজস্ব প্রতিনিধি।।ভোলাবাণী।।

করোনাকালীন সময়ে জনপ্রতিনিধিরা নেই তৃনমুল পর্যায়ের সাধারণ জনগণের পাশে

ভোলার চরফ্যাশনের অধিকাংশ জনপ্রতিনিধিরা ছিলেন না তৃনমুল পর্যায়ের সাধারণ জনগণের পাশে। ৫টি ইউনিয়নে নির্বাচনী তাফসীল ঘোষণা হয়ে ১১ এপ্রিল/২১ তারিখে নির্বাচনের তারিখ ছিল। করোনার প্রভাবে সেই তারিখ স্থগিত করেন নির্বাচন কমিশন। করোনার মধ্যে জনপ্রতিনিধি ও প্রার্থীরা সাধারণ ভোটারদের পাশে না দাড়িয়ে বরং আনাগোনা করেছেন উচ্চ পর্যায়ের জনপ্রতিনিধি ও আমলাদের পেছনে পেছনে।
চরফ্যাশন উপজেলা বিচ্ছিন্ন ১৫/২০ টি দ্বীপের সমন্নয়ে গঠিত। এখানে পর্যটন এলাকা হলেও শিল্প কারখানা ও কর্মসংস্থান সুযোগ খুবই কম। অধিকাংশ মানুষের দারিদ্র্য দুর্দশা যেন নিত্যসঙ্গী। চার-পাশে নদীবেষ্ঠিত উপজেলার জেলে পরিবারগুলো করোনাকালে বেশিরভাগ সময় মাছ ধরা নিষিদ্ধের কারনে বেকার প্রায়। যেসব পরিবারের সদস্যরা শহরে কাজ করে আয় করে গ্রামের সংসার চালাতেন তারাও কাজ হারিয়ে অনেকে গ্রামে ফিরে ঘরবন্দি। অতি দরিদ্র ও মধ্যবিত্তরা খুব খেয়ে না খেয়ে সংকট মুহুর্ত পার করছেন। কিন্ত করোনাকালে অনেক জনপ্রতিধিগন ভিত্তবান হলেও ছিলেন না জনগণের পাশে। তাদের একটু সহায়তায় হয়তো দুমুঠো খেয়ে বাঁচতে পারে অনেক পরিবার। নির্বাচনের মুহুর্ত ছাড়া যেন লোকচক্ষুর অন্তরালে চলে যান তারা। পূনঃরায় ২জুন ২০২১ স্থগিত নির্বাচনের পুনরায় তফসিল ঘোষণা করেন ২১শে জুন অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। কিন্তু চরফ্যাশনের সকল চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হলেও মেম্বাররা প্রার্থীরা ভোটের আমেজে দেখা মেলে পাড়ার চায়ের দোকানে। এসব জনপ্রতিনিধির যেখানে কেউ ছিলেন না হত দরিদ্র মানুষের পাশে। এখন ভোটের নেশায় যেন মরিয়া তারা।
চরমাদ্রাজ ইউনিয়নে ৮নং ওয়ার্ডের রাকিব হাসান জানান, আমাদের এলাকায় বিনাপ্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ইউপি সদস্য পদে ২জন ধনাঢ্য প্রার্থী রয়েছে। করোনা কালে পাশে ছিলনা। নির্বাচন কমিশন আগামী ২১ জুন তারিখ ঘোষণা করায় তারা এখন জনগনের পাশে ভোট চাইতে আসছেন।
উল্লেখ চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ, এওয়াজপুর, জাহানপুর, হাজারীগঞ্জ ও চরকলমী এই ৫টি ইউনিয়নে নির্বাচনের তারিখ ছিল ১১ এপ্রিল/২১ইং। কিন্তু করোনার প্রভাব বৃদ্ধি ও লকডাউন ঘোষণা করায় স্থগিত করেন ইসি। আগামী ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ৮:৩০:০৫   ৫৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


ভোলাবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ আকতার হোসেন
ভোলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক গোলাম নবী আলমগীর
ভোলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মিজানুর রহমান শাহিন
অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা
চরফ্যাশন মনপুরাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এমপি জ্যাকব ॥
ভোলায় ৩ শতাধিক অসহায় দুস্থ পরিবারের মুখে হাসি ফুটালো বিবা’র মানবতার দেয়াল
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
ভোলায় রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন

আর্কাইভ