ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার বিভিন্ন চরাঞ্চল প্লাবিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার বিভিন্ন চরাঞ্চল প্লাবিত
মঙ্গলবার, ২৫ মে ২০২১



নিজস্ব প্রতিনিধি।।ভোলাবাণী।।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার বিভিন্ন চরাঞ্চল প্লাবিত

বঙ্গেপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার দক্ষিণাঞ্চল চরফ্যাসন উপজেলায় শুরু হয়েছে বৃষ্টিপাত এবং বয়ে যাচ্ছে বাতাস। সেই সাথে উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে কয়েক দফায় বৃষ্টির সাথে ধমকা হাওয়া বয়ে যাচ্ছে। আকাশ ক্রমান্বয়ে মেঘাচ্ছন্ন হচ্ছে।এছাড়াও ভোলার বিচ্ছিন্ন চর পাতিলা, ঢালচর, চর নিজাম ও চর মানিকাসহ বিভিন্ন চরাঞ্চলের জোয়ারের পানি প্রবেশ করছে। এতে করে ওই এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে।

---

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে চরফ্যাসন উপজেলায় গুড়ি গুড়ি বৃষ্টিসহ দমকা হাওয়া শুরু করে। এক পর্যায়ে, সকালে নদীতে জোয়ারের পানি বাড়তে থাকে। এতে করে চর পাতিলা, ঢালচর, চর নিজাম ও চর মানিকা ইউনিয়নের কয়েকটি গ্রাম জোয়ারে প্লাবিত হয়েছে। প্লাবিত এলাকার বেশ কিছু কাঁচা ঘর পানিতে ডুবে যায়। তবে, কোনো হতাহতের ঘটনা ঘটেনি।বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান সালাম হাওলাদার জানান, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ঢালচরের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। গুড়ি গুড়ি বৃষ্টিসহ বৃষ্টিপাত হচ্ছে। নদী উত্তাল হওয়ার কারনে ঢালচরের সাধারন জনগনকে এখনো পর্যন্ত মূল ভূখন্ডের আশ্রায়কেন্দ্রে সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। তবে এখানে একটি পুলিশ ফাড়ি ও কোষ্ট ট্রাষ্টের অফিস রয়েছে এ দুইটি স্থানে জনসাধারনকে সরিয়ে নেওয়া হচ্ছে।

 

---

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর প্লাবিত হয়েছে। আমরা লোকজনদের স্থানীয় আশ্রয়কেন্দ্রে যেতে বলেছি। পাশাপাশি নৌ-পথে অনেক মানুষকে মূল ভূখন্ডে আনার কাজ চালিয়ে যাচ্ছি। এছাড়াও দুর্যোগকালিন সময়ের জন্য ৫০০ প্যাকেট শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:১০:০৫   ৬৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন
ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

আর্কাইভ