মাছ উৎপাদনে বাংলাদেশের অবস্থান বিশ্বের তৃতীয়- এমপি শাওন

প্রথম পাতা » তজুমদ্দিন » মাছ উৎপাদনে বাংলাদেশের অবস্থান বিশ্বের তৃতীয়- এমপি শাওন
বুধবার, ১৯ মে ২০২১



হেলাল উদ্দিন লিটন।।ভোলাবাণী।।তজুমদ্দিন প্রতিনিধি ॥

মাছ উৎপাদনে বিশ্বে বাংলাদেশের অবস্থান তৃতীয়। এটি সম্ভব হয়েছে আপনারা (জেলেরা) সরকারের আইনকে যথাযথভাবে মান্য করে নিষিদ্ধ সময়ে মাছ শিকার বন্ধ করায়। মাছ ধরার উপর নিষেধাজ্ঞাজারী করে জেলেদেরকে পুনঃবাসনের জন্য চাল বরাদ্ধ দিয়ে থাকে সরকার। আমরা আশা করি জেলেদের এই সচেতনতায় একদিন বাংলাদেশ মাছ উৎপাদনে তৃতীয় থেকে প্রথম স্থানে আসবে। তিনি আরো বলেন, এক সময় মেঘনায় প্রচুর ডাকাতি হতো আমি এই এলাকার এমপি নির্বাচিত হওয়ার পর মেঘনাকে ডাকাত মুক্ত করেছি।

তজুমদ্দিনে জেলেদের সচেতনতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করে এমপি শাওন।

২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে মাছ ধরা সরকারের নিষেধাজ্ঞা বিষয়ে বুধবার বিকালে ভোলার তজুমদ্দিন উপজেলার মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে জনসচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সাংসদ আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন ।এসময় এমপি শাওন উপজেলা শহর রক্ষা বাঁধের বেড়িবাঁধ ও ব্লকের কাজ পরিদর্শণ করেন। মেঘনার কড়াল গ্রাসে যখন এই এলাকার মানুষ তাদের বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন। তখন আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করে শহর রক্ষার জন্য বরাদ্ধ এনেছি। যার সুফল আজ এই এলাকার মানুষ পাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপত্বিতে সচেতনতা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আমির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন সুমন, শহিদুল্যাহ কিরন, যুবলীগ সম্পাদক আব্দুর রহমান, স্বে”ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মিজান পোদ্দার, বিআরডিবির চেয়ারম্যান আমিন মহাজন, মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হাসেম মহাজন, জেলে প্রতিনিধি লাভু মাঝি প্রমুখ। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইসতিয়াক হাসান।

বাংলাদেশ সময়: ২১:০৪:৫৮   ৮৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥
তজুমদ্দিনে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এশিয়ান টিভির ১১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ।
তজুমদ্দিনে জাতীয় সমবায় দিবস পালিত
মেঘনার ভাঙনে বিলীন হচ্ছে ম্যানগ্রোভ বন, সংরক্ষণের দাবী সচেতন মহলের

আর্কাইভ