আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির পরিক্ষার্থী ৭০ হাজার ।।পরিক্ষা চলতি বছরেই

প্রথম পাতা » প্রধান সংবাদ » আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির পরিক্ষার্থী ৭০ হাজার ।।পরিক্ষা চলতি বছরেই
শনিবার, ২৪ এপ্রিল ২০২১



ভোলাবাণী ডেক্সঃ পরীক্ষার জট কমাতে ও শিক্ষানবিশ আইনজীবীদের ক্ষতি পুষিয়ে দিতে ইতোমধ্যে চলতি বছরে আরও একটি এমসিকিউ পরীক্ষা গ্রহণ করা হবে বলে জানান বার কাউন্সিলের চেয়ারম্যান। ইতোমধ্যে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য প্রায় ৭০ হাজার প্রার্থী এমসিকিউ পরীক্ষার প্রহর গুনছেন।

আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার ফল এ মাসে নাও প্রকাশিত হতে পারে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

শিক্ষার্থীদের দাবির মুখে প্রায় ৩ বছর পর গত ২০১৯ সালের ২২ নভেম্বর আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হলেও সেই পরীক্ষা ২০২০ সালের ২২ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়।এমসিকিউ পরীক্ষার প্রায় ১৩ হাজার উত্তীর্ণ হন। পরে গত ২০২০ সালে ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু প্রশ্নপত্র কঠিনের অজুহাতে পরীক্ষার্থীদের একাংশ ৯টি কেন্দ্রের মধ্যে ৫টি কেন্দ্রে ব্যাপক বিশৃঙ্খল ও ভাঙচুর করে। পরে ওই ৫টি কেন্দ্রে ২৭ ফেব্রুয়ারিতে পুনরায় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার ফল এ মাসে নাও প্রকাশিত হতে পারে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের উত্তরপত্র মূল্যায়ন করা প্রায় শেষ। বার কাউন্সিল এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের দাপ্তরিক কার্যক্রম দ্রুত শেষ করে আমরা ফল প্রকাশ করতে চাই। কিন্তু লকডাউনের কারণে বার কাউন্সিলের দাপ্তরিক কার্যক্রম এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের কার্যক্রম সীমিত আকারে চলায় এ মাসে ফল প্রকাশ নাও হতে পারে।

লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী কয়েকজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, দ্রুত লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে আমাদের সনদ প্রদান করলে অনিশ্চিত বেকার জীবন থেকে রেহাই পেতাম।

সুত্র-ইত্তেফাক অনলাইন

বাংলাদেশ সময়: ১৮:১১:২০   ৫৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি

আর্কাইভ