ভোলায় বর্ণাঢ্য শোভাযাত্রায় জেলা আওয়ামীলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় বর্ণাঢ্য শোভাযাত্রায় জেলা আওয়ামীলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপন
শুক্রবার, ২৬ মার্চ ২০২১





তৈয়বুর রহমান।। ভোলাবাণী

---ভোলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করছে জেলা আওয়ামী লীগ।

২৬ মার্চ ( শুক্রবার) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী  উপলক্ষে সকাল থেকেই ঢোল ও সানাই বাঁজিয়ে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে ভোলা শহরের সরকারি বালক উচ বিদ্যালয়ের মাঠ দলে দলে আসতে থাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মুহুর্তের মধ্যে বিশাল মাঠ কানায় কনায় পূর্ণ হয়ে যায়। পরে বেলা ১১ দিকে কয়েক হাজার নেতা কর্মীদের অংশগ্রহনে জেলা আওয়ামী লীগের আয়াজনে বের করা হয় বর্ণাঢ্য  শোভাযাত্রা।

---শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষন, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রীর শেখ হাসিনাসহ বাঙালির নানা ঐতিহ্য ডিসপ্লের মাধ্যমে তুলে ধরা হয়।শোভা যাত্রায় নানান সাজে অংশ নিয়ে দলীয় নেতাকর্মীরা। কেউ সেজেছে বঙ্গবন্ধু আবার কউ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও  শোভাযাত্রায় গ্রামীণ ঐতিহ্য লাঠিখেলা, বাউল, কৃষক, জেলে ও মুক্তিযোদ্ধাসহ বাংলার নানা সংস্কৃতি তুলে ধরেন তারা।

পাশাপাশি ভোলা জেলা আওয়ামী লীগসহ এর বিভিন্ন অঙ্গ সংগঠনর কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে টেলি কনফারেন্সে যুক্ত হয় আওয়ামী লীগর উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দুইটি স্বপ ছিলো তার একটি বাঙালির স্বাধীনতা আর অন্যটি  অর্থনৈতিক মুক্তি। স্বাধীনতা তিনি দিয়ে গেছেন। আর অর্থনৈতিক মুক্তির লক্ষ্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে গেছেন। যার ফলশ্রুতিতে আজ বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্ব উন্নয়নের রোল মডেল। আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ রূপান্তরিত হয়ছি।

---এ সময় অন্যান্যদর মধ্যে উপস্থিত ছিলেন,জলা আওয়ামী লীগর সহ-সভাপতি এ্যাডভাকট জুলফিকার আহম্মদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,  জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,  ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ভোলা সদর উপজলার আওয়ামীলীগর সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

এর আগে সকাল সরকারি নির্দশনা অনুসারে জেলা প্রশাসনর আয়োজন স্বল্পপরিসর যথাযাগ্য মর্যাদায় উপদযাপন করা হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস। সকাল ৮ টায় ভোলা জেলা গজনবী স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন ভোলার নবাগত জেলা প্রশাসক মোঃ তৈফিক-ই-লাহী চৌধুরী। এসময় উপস্থিত ছিলন পুলিশ সুপার সরকার মাহাম্মদ কায়সার।

বাংলাদেশ সময়: ২০:৫১:৫৮   ৫৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ