ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জয়

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জয়
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১



মাহমুদুল হাসান ফাহাদ।।বিশেষ প্রতিনিধি।।ভোলাবাণীঃভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মনিরুজ্জামান মনির ও মো. মোরশেদ বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলা উদ্দিন আল-মামুন এ তথ্য নিশ্চিত করেন।

ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জয়

তিনি বলেন, ‘ভোলা পৌরসভায় নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. মনিরুজ্জামান (নৌকা) প্রতীকে ১৬ হাজার ৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ নিয়ে তিনি তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হারুন অর রশিদ (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন দুই হাজার ৩৪ ভোট ও ইসলামী আন্দোলনের প্রার্থী আতাউর রহমান (হাত পাখা) প্রতীকে পেয়েছেন এক হাজার ১১৮ ভোট।

এদিকে ভোলার পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মঞ্জুরুল আলম, ২ নম্বর মিজানুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে সালাউদ্দিন লিংকন, আসাদ হোসেন জুম্মান, ৪ নম্বর ওয়ার্ডে এফরানুর রহমান মিথুন মোল্লা, ৬ নম্বর ওয়ার্ডে ওমর ফারুক, ৭ নম্বর ওয়ার্ডে শাহে আলম, ৮ নম্বর ওয়ার্ডে নাছির উদ্দিন হেলাল ও ৯ নম্বর ওয়ার্ডে মাইনুল হোসেন শামিম নির্বাচিত হয়েছে।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জোসনা ইয়াসমিন; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সামসুন নাহার সোনিয়া ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে রাজিয়া সুলতানা নির্বাচিত হয়েছেন।

ভোলা জেলা সহকারী রির্টানিং অফিসার মো: আলাউদ্দিন আল মানুন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করে বিজয়ী নাম ঘোষণা করা হয়েছে । ভোলা পৌরসভায় ৫২ ভাগ ভোট কাস্ট হয়েছে।

অপরদিকে চরফ্যাশন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মো. মোরশেদ ১৪ হাজার ৯১৮ ভোট পেয়ে বে-সরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী মো.শরিফ হোসেন পেয়েছেন ৭৮৮ ভোট। বিএনপি মনোনিত (ধানের শীষ প্রতীকের) প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৭৪৬ ভোট। গতকাল পৌর সভার ৯টি ওয়ার্ডে ১৭টি কেন্দ্রে ভোট গ্রহন করা হয়। পৌরসভার মোট ২৭হাজার ৫৮৩ ভোটারের মধ্যে ১৬ হাজার ৪৫২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে রিটাটিং অফিসার ও উপজেলা নির্বাহি অফিসার মো. রুহুল আমিন জানিয়েছেন। নির্বাচন চলাকালীন সময়ে কোথায় কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এছাড়া সাধারন সদস্য পদে ১নম্বর ওয়ার্ডে স্বপন চৌধুরী, ২নম্বর ওয়ার্ডে মো. মফিজ, ৩নং ওয়ার্ডে মতিন মোল্লা, ৪নং ওয়ার্ডে আকতারুল আলম সামু, ৫নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন, ৮নং ওয়ার্ডে ছিদ্দিকুর রহমান , ৯নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান মঞ্জু এবং সংরক্ষিত সদস্য পদে ১,২,৩ নম্বর ওয়ার্ডে ফরিদা পারভীন ও ৭,৮,৯ নম্বর ওয়াডে জাহানারা বেগম বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ’ সাধারণ সদস্য পদে ৬ নম্বর ওয়ার্ডে মনির হোসেন ও ৭ নম্বর ওয়ার্ডে তানভীর হোসেন এবং সংরক্ষিত সদস্য পদে ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে রেজোয়ানা পারভীন বিনা প্রতিদ্বন্ধিতায় ইতিপূর্বে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১:২২:৩৭   ৬৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪

আর্কাইভ