শিক্ষা শান্তি প্রগতির সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭৩তম বছরে পদার্পণ

প্রথম পাতা » ব্রেকিংনিউজ » শিক্ষা শান্তি প্রগতির সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭৩তম বছরে পদার্পণ
সোমবার, ৪ জানুয়ারী ২০২১



এম.এইচ.ফাহাদ,বিশেষ প্রতিনিধি: আগামী ৪ জানুয়ারি  বাংলাদেশ ছাত্রলীগ উদযাপন করতে যাচ্ছে এই দিনটি। শিক্ষা, শান্তি ও প্রগতির স্লোগান নিয়ে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে যাত্রা করে সংগঠনটি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে প্রতিষ্ঠা পাওয়া এ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন প্রতিবারই বর্ণাঢ্য হয়। তবে এবার করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে, স্বাস্থ্যবিধি মেনে উদ‌যাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কর্মসূচিতে আনা হয়েছে পরিবর্তন।


কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে জানানো হয়েছে।


এতে জানানো হয়, ‌প্রতিবার বড় পরিসরে রাজধানীতে র‌্যালির আয়োজন করা হলেও এবার র‌্যালি করা হবে না। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল সাড়ে ৭টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে ও দেশব্যাপী সংগঠনের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।  এরপর সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে কেক কাটা, সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধি টিম কর্তৃক শ্রদ্ধার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল হবে।


প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হবে সোমবার বিকাল সাড়ে ৩টায়। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে বিকাল ৪টায় হবে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, প্রতিটি জেলা, মহানগর ও উপজেলার দলীয় কার্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেমের মাধ্যমে ছাত্র সমাজের উদ্দেশ্যে  বঙ্গবন্ধু কন্যার মূল্যবান ভাষণ সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হবে।বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত জেলা, মহানগর ও সব উপজেলার নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দলীয় কার্যালয়ে উপস্থিত থেকে ছাত্রলীগের আলোচনা সভায় সংযুক্ত হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে এতে।


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় দেওয়াল লিখন, কেন্দ্রীয় লাইব্রেরির দেওয়ালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গ্রাফিতিতে রং করা হয়েছে।

আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে  ৬ জানুয়ারি বেলা ১১ টায় দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ, ৮ জানুয়ারি ঢাবির অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে।

এসব কর্মসূচি সব ইউনিটে সুবিধাজনক সময়ে পালন করা হবে।

বাংলাদেশ সময়: ৬:৪১:০৫   ৮১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ব্রেকিংনিউজ’র আরও খবর


প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪
ইসরায়েলে ইরানের হামলা শুরু
যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এমপি জ্যাকবমনপুরায় কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের ৩ লক্ষ টাকা অনুদান বিতরন ॥
ভোলায় ঈদ উপলক্ষে আকতার হোসেনের ২ হাজার দরিদ্র ও বঞ্চিত মানুষকে সহায়তা প্রদান
ধারন ক্ষমতার অধিক যাত্রী বহনের দায়ে ভোলায় দুই লঞ্চকে জরিমানা

আর্কাইভ